ঢাকাশুক্রবার , ২২ মার্চ ২০২৪
আজকের সর্বশেষ খবর

লক্ষ্মীপুরে ভোক্তাধীকারের অভিযানে দোকান রেখে পালালো ব্যবসায়ীরা


মার্চ ২২, ২০২৪ ১২:০৯ পূর্বাহ্ণ
Link Copied!

ফরহাদ হোসাইন (লক্ষ্মীপুর) প্রতিনিধি : লক্ষ্মীপুরে বাজার নিয়ন্ত্রণ রাখতে পৌর শহরের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করেন উপজেলা প্রশাসন ও ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর। এসময় অধিকাংশ দোকানদার তাদের ব্যবসা-প্রতিষ্ঠান বন্ধ করে সটকে পড়েন। সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফুর রহমান এবং ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর লক্ষ্মীপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) নুর হোসেন বাজার তদারকিতে এ অভিযান পরিচালনা করেন।

বৃহস্পতিবার (২১ মার্চ) দুপুরে শহরের বিভিন্ন দোকানে এ অভিযান পরিচালনা করা হয়। তবে অভিযানের সময় বাজারের অধিকাংশ দোকানিরা তাদের ব্যবসা-প্রতিষ্ঠান বন্ধ করে সটকে পড়েন।

বাজারের কয়েকজন ব্যবসায়ী জানান, বড় বড় ব্যবসায়ীরা সিন্ডিকেট করে পণ্যের দাম বাড়িয়ে দিচ্ছে। কিন্তু অভিযান চালানো হচ্ছে ছোট ব্যবসায়ীদের বিরুদ্ধে। আড়তদাররা পণ্যের মূল্য বেশি রাখায় খোলা বাজারে তাদের বেশি দামে পণ্য বিক্রি করতে হচ্ছে। আর তাই পাইকারি ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযান পরিচালনার দাবি জানায় তারা।

বাজার ঘুরে দেখা যায়, সরকারের নির্ধারিত মূল্যে কোনো পণ্যই বিক্রি হচ্ছে না। মুদি মালের পাশাপাশি মুরগি এবং গরুর মাংস ব্যবসায়ীরা পূর্ব নির্ধারিত মূল্যে বিক্রি করছেন।

এ বিষয়ে বাজারের বণিক সমিতির সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদের মুঠো ফোনে একাধিক বার কল দিয়েও কোন বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফুর রহমান বলেন, সরকারের নির্ধারিত মূল্যে পণ্য বিক্রি করতে বলার পরও ব্যবসায়ীরা তাদের নিজেদের মতো করে পণ্য বিক্রি করছে। তাই মূল্য নিয়ন্ত্রণে বাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে।

✅ আমাদের প্রকাশিত কোন সংবাদের বিরুদ্ধে আপনার মতামত বা পরামর্শ থাকলে ই-মেইল করুনঃ dailyvorerkhabor@gmail.com ❌ বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।