ঢাকাশুক্রবার , ২২ মার্চ ২০২৪
আজকের সর্বশেষ খবর

লক্ষ্মীপুরের মেঘনায় অভিযানে ১২ জেলে আটক


মার্চ ২২, ২০২৪ ১১:৪৬ অপরাহ্ণ
Link Copied!

ফরহাদ হোসাইন (লক্ষ্মীপুর) প্রতিনিধি : লক্ষ্মীপুরের মেঘনায় অভিযান চালিয়ে ১২ জেলেকে আটক করেছে মৎস বিভাগ।

শুক্রবার (২২ মার্চ) ভোর রাতে জেলা মৎস কর্মকর্তা আমিনুল ইসলামের নেতৃত্বে মজুচৌধুরী হাট ও মতিরহাট এলাকার মেঘনার বিভিন্ন পয়েন্ট অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

এ সময় ৯ টি ইঞ্জিত চালিত নৌকা, দুই লাখ ১০ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল ও জাটকা সহ নদীর বিভিন্ন প্রজাতির ২০ কেজি মাছ জব্দ করা হয়। জালের আনুমানিক বাজার মূল্য ৩০ লাখ টাকা।

পরে মজুচৌধুরী হাট ঘাটে ভ্রাম্যমান আদালত বসিয়ে ৯ জেলেকে ৫ হাজার টাকা করে ৪৫ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার অমিত কুমার বিশ্বাস। বাকী তিনজন অপ্রাপ্তবয়স হওয়ায় তাদেরকে ছেড়ে দেওয়া হয়। পরে জব্দকৃত জাল নদীর পাড়ে এনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

এ সময় নৌ পুলিশ কর্মকর্তা শাহিনুর সহ জেলা মৎস অফিসের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জেলা মৎস্য কর্মকর্তা আমিনুল ইসলাম বলেন, মার্চ-এপ্রিল দুই মাস নদীতে অভায়শ্রম ঘোষণা করেছে সরকার। এ সময় সকল ধরনের মাছ শিকার অবৈধ। জেলেরা অমান্য করে মাছ শিকার করে। পরে নৌ পুলিশের সহযোগিতায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়েছে। নৌকা জাল জব্দ করা হয়েছে। বাকি দিনগুলো এমন অভিযান অব্যাহত থাকবে।

✅ আমাদের প্রকাশিত কোন সংবাদের বিরুদ্ধে আপনার মতামত বা পরামর্শ থাকলে ই-মেইল করুনঃ dailyvorerkhabor@gmail.com ❌ বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।