ঢাকাবৃহস্পতিবার , ২৫ জানুয়ারি ২০২৪
আজকের সর্বশেষ খবর

লক্ষ্মীপুরে শৈত্য প্রভাহে নিম্ন আয়ের মানুষের দুর্ভোগ


জানুয়ারি ২৫, ২০২৪ ৬:০৮ অপরাহ্ণ
Link Copied!

আনোয়ার হোসেন, স্টাফ রিপোর্টার লক্ষ্মীপুর : লক্ষ্মীপুরে শৈত্য প্রবাহে নিম্ন আয়ের মানুষের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। কনকনে শীত আর কুয়াশায় উপেক্ষা করে মানুষ কাজের সন্ধানে বের হচ্ছে । দিন মজুর, রিক্সা চালক, অটো রিকশা চালক ছিন্নমূল মানুষেরা চরম দুর্ভোগের স্বীকার হচ্ছে।

বুধবার(২৪জানুয়ারি) রাতে লক্ষ্মীপুরের বিভিন্ন স্থানে আগুন জ্বালিয়ে শীত নিবারনের চেষ্টা করছে নিম্ন আয়ের মানুষ। কিছুতেই যেন শীত কমছেনা। এই প্রচন্ড শীতের মধ্যে বিকাল ০৩টা থেকে বিভিন্ন স্থানে গুড়ি গুড়ি বৃষ্টি হতে দেখা গেছে। যে কারনে হাড় কাঁপানো শীত অনুভূত হচ্ছে। কয়েক দিন ধরে সকালে গুড়ি গুড়ি বৃষ্টির মতো কুয়াশা পড়ছে। মেঘ আর সূর্যের লুকোচুরি চলছে। দিনভর হিমেল বাতাসের জন্য হাড় কাঁপানো কনকনে শীতে দিনমজুররা কাজ করতে পারছে না। বৃদ্ধ রিকশা চালকরা সারাদিন রিকশা চালিয়ে বিভিন্ন ঠান্ডা জনিত রোগে ভোগছেন।
সন্ধ্যা নামার আগেই অন্ধকার নেমে আসে। তীব্র ঠান্ডায় চরম দুর্ভোগে পড়েছে নিম্ন আয়ের লোকজন। ঠান্ডা উপেক্ষা করে কাজের সন্ধানে ছুটে চলেছেন তারা। শীতের হাত থেকে রক্ষা পেতে রাস্তার পাশে খড়কুটো জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করেছেন অনেকেই।

ভোর থেকে কুয়াশা থাকায় লক্ষ্মীপুরের উপজেলা গুলো থেকে সদর লক্ষ্মীপুর ছেড়ে যাওয়া বিভিন্ন ছোট বড় যানবাহন এবং ঢাকা অভিমুখে ছেড়ে যাওয়া গনপরিবহন গুলোকে হেডলাইট জ্বালিয়ে চলাচল করতে দেখা গেছে। এদিকে হাসপাতালগুলোতে পাল্লা দিয়ে বাড়ছে শীতজনিত রোগীর সংখ্যা। এই শীতে বেশি আক্রান্ত হচ্ছে শিশুরা।

লক্ষ্মীপুর জেলা সদর হাসপাতাল সুত্রে জানা গেছে, শীত নামার সঙ্গে সঙ্গে শিশু-বৃদ্ধ রোগীদের সংখ্যা দিন দিন বাড়ছে। এ শীতে নিউমোনিয়ার প্রকোপ বৃদ্ধি পেয়েছে। প্রতিদিন নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে অনেক শিশু হাসপাতালে ভর্তি হচ্ছে।

এমতাবস্থায় এলাকার বৃত্তশালী ও জন প্রতিনিধিগন দরিদ্র জনগোষ্ঠীর শীত নিবারনে এগিয়ে আসার দাবি জানিয়েছেন খেটে খাওয়া নিম্ন আয়ের মানুষ ।

✅ আমাদের প্রকাশিত কোন সংবাদের বিরুদ্ধে আপনার মতামত বা পরামর্শ থাকলে ই-মেইল করুনঃ dailyvorerkhabor@gmail.com ❌ বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।