ঢাকামঙ্গলবার , ২ জুলাই ২০২৪
আজকের সর্বশেষ খবর

বেড়ায় ক্ষুদ্রঋন কার্যক্রমের গতিশীলতা আনয়ন শীর্ষক প্রশিক্ষণ অনুষ্ঠিত


জুলাই ২, ২০২৪ ৬:৩৩ অপরাহ্ণ
Link Copied!

মোঃ মানিক হোসেন, বেড়া, পাবনা, প্রতিনিধিঃ বেড়া উপজেলা সমাজসেবা অধিদপ্তর কর্তৃক বাস্তবায়িত ক্ষুদ্রঋন কার্যক্রমের গতিশীলতা আনয়ন শীর্ষক দিনব্যাপি প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। উপজেলা সমাজসেবা অধিদপ্তরেরর আয়োজনে উপজেলা সেমিনার কক্ষে এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।মঙ্গলবার (২ জুলাই) উপজেলা নির্বাহী অফিসার জনাব মোঃ মোরশেদুল ইসলাম এর সভাপতিত্বে ও উপজেলা সমাজসেবা অফিসার, জনাব মোঃ মোতালেব সরকার এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, জনাব রাশেদুল কবীর, উপপরিচালক, জেলা সমাজসেবা কার্যালয়, বিশেষ অতিথি ছিলেন, জনাব খন্দকার গোলাম সরওয়ার, সহকারী পরিচালক, জেলা সমাজসেবা কার্যালয়, পাবনা প্রমূখ। এসময় ‘উপজেলা পর্যায়ে বাস্তবায়িত ক্ষুদ্রঋণ কার্যক্রমের গতিশীলতা আনয়ন শীর্ষক’ প্রশিক্ষণে গন্যমান্য ব্যক্তি,সমাজকর্মী,কারিগরি প্রশিক্ষক, স্থানীয় সংবাদকর্মী ও সুদমুক্ত ক্ষুদ্র্রঋণ কার্যক্রমের গ্রাম কমিটির সভাপতি এবং দলনেতাগনের অংশগ্রহনে দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মসূচী পালন করা হয়। প্রশিক্ষনে সমাজকল্যাণ মন্ত্রনালয়ের আওতাধীন সমাজসেবা কার্যালয়ের কল্যানমুখী বিভিন্ন কার্যক্রম তুলে ধরা হয়।
বেড়া উপজেলা নির্বাহী অফিসার জনাব মোঃ মোরশেদুল ইসলাম তার বক্তব্যে বলেন, জীবন মানের আর্থিক উন্নতির জন্য এই ক্ষুদ্র কার্যক্রম। সময়ের সাথে ধীরে ধীরে আমাদের দেশের মানুষের জীবনযাত্রার আমুল পরিবর্তন ঘটছে।দিন দিন কমছে দারিদ্রতা। মানুষের অর্থনৈতিক উন্নতি হচ্ছে, বাড়ছে আর্থিক সচ্ছলতা। একটি পরিবারের আর্থিক উন্নতির জন্য সঠিক পরিকল্পনা প্রয়োজন। আমাদের আয়ের সাথে সঞ্চয় বাড়াতে হবে। আর সঞ্চয় হচ্ছে ভবিষ্যতের নিরাপত্তা। সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় সমাজসেবা অধিদপ্তরের মাধ্যমে সরকার বিভিন্ন ধরনের ভাতা প্রদান করছে। এতে অনেক মানুষ উপকৃত হচ্ছে।
তিনি আরো বলেন, দারিদ্র বিমোচনে উপজেলা পর্যায়ে সমাজসেবা অধিদফতর কর্তৃক বাস্তবায়িত ক্ষুদ্রঋণ কার্যক্রমের গুরুত্ব এবং খেলাপী ঋণ আদায়ে আইনগত ব্যবস্থা বিষয়ে বক্তব্য প্রদান করেন।

✅ আমাদের প্রকাশিত কোন সংবাদের বিরুদ্ধে আপনার অভিযোগ  বা পরামর্শ থাকলে ই-মেইল করুনঃ dailyvorerkhabor@gmail.com ❌ বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।