ঢাকারবিবার , ২ জুলাই ২০২৩
আজকের সর্বশেষ খবর

বেড়া রক্তদাতা ইউনিটের নতুন সদস্য বরণ উৎসব


জুলাই ২, ২০২৩ ১১:০৬ পূর্বাহ্ণ
Link Copied!

বেড়া (পাবনা)প্রতিনিধিঃ ভালোবাসার রঙিন টানে, বাঁচবে জীবন রক্তদানে। তুচ্ছ নয় রক্তদান, বাঁচতে পারে একটি প্রান, এই স্লোগানকে সামনে রেখে বেড়ার একঝাক মানবিক তরুণ ২০১৮ সালে মানবতার ইচ্ছা নিয়ে ”বেড়া রক্তদাতা ইউনিট” নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠনের আত্বপ্রকাশ ঘটান। তারই ধারাবাহিকতাই ০১/০৭/২৩ ইং তারিখে বেড়া উপজেলা ও সাথিয়া উপজেলাসহ বিভিন্ন এলাকার নতুন সদস্যদের বরণ করে নেয় বেড়া রক্তদাতা ইউনিট।

বেড়া রক্তদাতা ইউনিট একটি অরাজনৈতিক সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন। যাদের মাধ্যমে মুমূর্ষু রোগীর জন্য রক্তদাতা (ব্লাড ডোনার ) খুজে পাওয়া যায় খুব সহজেই। মুমূর্ষু রোগীর রক্তের প্রয়োজনে স্বজনের একটি ফোন কল পেলেই চলে। রোগীর যাবতীয় তথ্য জেনে, সে অনুয়ায়ী রক্তদাতা জোগাড়ে ছুটে চলে সংগঠনের প্রতিটি সদস্য। প্রতিষ্ঠার পর থেকে সংগঠনটি রোগীদের রক্ত পাওয়া সহজতর করতে, রক্তদান সম্পকে মানুষের মাঝে ভুল ধারনা ও ভয় দূর করতে এবং তরুণ প্রজন্মকে রক্তদানে আগ্রহী করে তুলতে নানা কাযক্রম পরিচালনা করে আসছে। রক্তদানে মানুষকে উদ্বুদ্ধ করতে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়ে ক্যাম্পিং করে থাকে স্বেচ্ছাসেবী এ সংগঠনটি।

সংগঠটির সাবেক সভাপতি মোঃ ফারহান আহমেদের সভাপতিত্বে বক্তব্য রাখেন বেড়া রক্তদাতা ইউনিটের প্রতিষ্ঠাতা রাহুল কুমার দাস, উপদেষ্টা, ডাঃ তাপস কুমার দাস, সরকার হাবিবুল্লাহ হাবিব, নির্বাহী কমিটির সোহেল, তপু, জাহাঙ্গীর, হাসান, শুভ, তোয়ব, হাসান,তুষার,ফরিদ, নাবিল প্রমূখ। এ সময় নতুন সদস্যদের উদেশ্য করে, বেড়া রক্তদাতা ইউনিটের প্রধান উপদেষ্টা ডাঃ তাপস কুমার দাস বলেন, রক্তদানে অর্থনৈতিক সামর্থ্যর চেয়ে প্রয়োজন সুন্দর মানসিকতার। একজন মুমূর্ষু রোগীকে মৃত্যৃশযায় রক্ত দিয়ে সাহায্য করার চেয়ে মহৎ কাজ পৃথিবীতে আর কিছুই হতে পারে না। আমাদের সকলের চাওয়া আর যেন রক্তের অভাবে কোনো মানুষের মৃত্যু না হয়। আমরা চাই মানুষে মানুষে এক হোক। সবাই সবার সাহায্যে সহযোগিতার হাত বাড়িয়ে দিক।

✅ আমাদের প্রকাশিত কোন সংবাদের বিরুদ্ধে আপনার মতামত বা পরামর্শ থাকলে ই-মেইল করুনঃ dailyvorerkhabor@gmail.com ❌ বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।