ঢাকাবুধবার , ৮ মে ২০২৪
আজকের সর্বশেষ খবর

উপজেলা পরিষদ নির্বাচন: নড়িয়ায় নির্বাচিত হলেন যারা


মে ৮, ২০২৪ ১১:০২ অপরাহ্ণ
Link Copied!

নুরে আলম হাওলাদারঃ  প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে শরীয়তপুরের নড়িয়ায় চেয়ারম্যান পদে বর্তমান উপজেলা চেয়ারম্যান একেএম ইসমাইল হক বেসরকারীভাবে পুনরায় নির্বাচিত হয়েছেন। ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মোঃ আলমগীর ফকির এবং মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন রাজিয়া সুলতানা মনি।

৮ মে বুধবার রাতে জেলা নির্বাচন অফিস হলরুমে জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মোঃ আব্দুল মান্নান এই ফল ঘোষণা করেন।

চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান একেএম ইসমাইল হক মোটরসাইকেল মার্কা প্রতীকে ৩০ হাজার ২২৮ ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঘোড়া প্রতীকের প্রার্থী মামুন শিকদার পেয়েছেন ২০ হাজার ৫২৭ ভোট। এছাড়া আনারস প্রতীক নিয়ে আলাউদ্দিন বেপারী পেয়েছেন ২ হাজার ২৮৬ ভোট।

ভাইস চেয়ারম্যান পদে মোঃ আলমগীর ফকির তালা মার্কা প্রতীকে ২৮ হাজার ১৯২ ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী উড়োজাহাজ প্রতীকের প্রার্থী বর্তমান ভাইস চেয়ারম্যান জাকির হোসেন বেপারী পেয়েছেন ২৪ হাজার ৮৩৭ ভোট।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে রাজিয়া সুলতানা মনি হাঁস মার্কা প্রতীকে ৩৮ হাজার ৪৩৩ ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ফুটবল প্রতীকের প্রার্থী রাবেয়া আক্তার পেয়েছেন ৯ হাজার ২৫৬ ভোট। এছাড়া বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা মোস্তফা কলস প্রতীক নিয়ে পেয়েছে ৫ হাজার ৩৪২ ভোট।

২ লাখ ২২ হাজার ২১২ জন ভোটারের মধ্যে — হাজার ৫৩ হাজার ৪১ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করেছেন। নির্বাচনে মোট ভোটারের প্রায় ২৩.৯২ শতাংশ ভোট প্রদান করেছেন।

এর আগে বুধবার সকাল ৮টা থেকে উপজেলার ৭৬টি কেন্দ্রে ভোট গ্রহণ শুরু হয়, যা চলে একটানা বিকাল ৪টা পর্যন্ত। সকালের দিকে খানিকটা কম হলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি বাড়ে। বিশেষ করে নারী ভোটারের উপস্থিতি ছিল লক্ষণীয়। শান্তিপূর্ণভাবে নড়িয়া উপজেলায় ভোট গ্রহণ কার্যক্রম শেষ হয়, কোথাও কোনও গোলযোগের ঘটনা ঘটেনি।

✅ আমাদের প্রকাশিত কোন সংবাদের বিরুদ্ধে আপনার মতামত বা পরামর্শ থাকলে ই-মেইল করুনঃ dailyvorerkhabor@gmail.com ❌ বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।