ঢাকাশুক্রবার , ২৯ মার্চ ২০২৪
আজকের সর্বশেষ খবর

নবীগঞ্জে শেখ আলীশা ফুড এন্ড বেকারিতে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি হচ্ছে বেকারির পণ্য!


মার্চ ২৯, ২০২৪ ২:৫৪ অপরাহ্ণ
Link Copied!

জেলা প্রতিনিধি হবিগঞ্জ:হবিগঞ্জের নবীগঞ্জ পৌরসভার চরগাওঁ এলাকায় শেখ আলীশা ফুড এন্ড বেকারি নামের একটি কারখানায় অসাস্থ্যকর পরিবেশে তৈরি হচ্ছে বিস্কুট, পাউরুটি ও কেকসহ শিশু খাদ্য সামগ্রী। বেকারি পণ্যের নামে আসলে আমরা কি খাচ্ছি ? নবীগঞ্জে বেশিরভাগ বেকারি পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে অভিযোগের যেন শেষ নেই। নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে পণ্য উৎপাদন করা হচ্ছে। খাদ্য উৎপাদন ও সংরক্ষণেও রয়েছে চরম অব্যস্থাপনা। এছাড়াও পণ্য রাখার ঘর যেমন অপরিষ্কার। পোকামাকড়েও ভরপুর। সর্বোপরি বেশিরভাগ প্রতিষ্ঠানের নেই বিএসটি আইয়ের লাইসেন্স অনুমোদন নেই। অনুমোদন ছাড়াই বেকারি পণ্যের উৎপাদন এখন নিয়মিত বিষয় হয়ে উঠেছে। ফলে মানব সমাজে স্বাস্থ্যের বিষয়টি এখন হুমকির মুখে পড়ছে।

সরেজমিনে শেখ আলীশা ফুড এন্ড বেকারি
গিয়ে দেখা যায়, কারখানাটি প্যাকেজজাত করা অধিকাংশ খাবারের এর প্যাকেটে নেই লেভেল, পণ্য তৈরির কয়েকদিন পরে বাজারজাত করা হচ্ছে এসব খাবার।

স্থানীয়রা বলেন, অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি এসব খাবার খেলে শারীরিক অসুস্থতায়,পড়তে পারেন, এসব অভিযুক্ত বেকারি পণ্য উৎপাদনের সঙ্গে জড়িতরা কোন না কোন ভাবেই প্রভাব খাটিয়ে দেদারছে খাদ্য সামগ্রী বাজারজাত করছে। এসব বিষয়ে প্রশাসনের নজরদারি বাড়ানো আহবান জানান তারা।

প্রেরক
স্বপন রবি দাস
জেলা প্রতিনিধি হবিগঞ্জ
মোবাইল :০১৭০৩-৫৬৮৮৯৭
তারিখ :২৯-০৩-২০২৪ইং

✅ আমাদের প্রকাশিত কোন সংবাদের বিরুদ্ধে আপনার মতামত বা পরামর্শ থাকলে ই-মেইল করুনঃ dailyvorerkhabor@gmail.com ❌ বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।