ঢাকামঙ্গলবার , ২৬ মার্চ ২০২৪
আজকের সর্বশেষ খবর

অবৈধ সম্পদে বগুড়ায় সাবেক এমপি বাবলু ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদক’র মামলা


মার্চ ২৬, ২০২৪ ৮:৫৩ অপরাহ্ণ
Link Copied!

বগুড়া জেলা প্রতিনিধি: অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশন বগুড়া-৭ (শাজাহানপুর-গাবতলী) আসনের সাবেক সংসদ সদস্য মোহাম্মদ রেজাউল করিম বাবলু (৬১) এবং তার স্ত্রী বিউটি খাতুনের (৫৩) বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। বগুড়া জেলা দুদক কার্যালয়ে দুর্নীতি দমন কমিশন আইনে পৃথক দুটি মামলা গতকাল মঙ্গলবার রেকর্ড করা হয়। তাদের মোট ১ কোটি ৮০লাখ টাকারও বেশি মূল্যের অবৈধ সম্পদ রয়েছে বলে মামলায় উল্লেখ করা হয়েছে। সাবেক সংসদ সদস্য রেজাউল করিম বাবলু বগুড়ার শাজাহানপুর উপজেলার ডোমনপুকুর আকন্দপাড়ার মৃত ময়েন উদ্দিন গোলবাগীর ছেলে।
দুদক বগুড়া জেলা কার্যালয়ের উপ-পরিচালক মো: জাহাঙ্গীর আলম বাদি হয়ে পৃথক এ দুটি মামলা দায়ের করেন। এর মধ্যে একটি মামলায় রেজাউল করিম বাবলু বিরুদ্ধে দুদক হতে সম্পদ বিবরণী দাখিলের নোটিশ জারি করা হলে তিনি গত ২০২২ সালে ৬ ফেব্রুয়ারি সম্পদ বিবরণী দাখিল করেন। উক্ত সম্পদ বিবরণী দুদক কর্তৃক যাচাইকালে আসামী রেজাউল করিম বাবলুর বিরুদ্ধে জ্ঞাত আয় বহির্ভূত ৭৫ লাখ ২৯ হাজার ৪৭৮ টাকার অবৈধ সম্পদ অর্জনের তথ্য পাওয়ায় তার বিরুদ্ধে এই মামলা দায়ের করা হয়।
অপর দিকে রেজাউল করিম বাবলুর স্ত্রী বিউটি খাতুনের প্রতি সম্পদ বিবরণী দাখিলের নোটিশ জারি করা হলে তিনি ২০২২ সালের ৬ ফেব্রুয়ারি সম্পদ বিবরণী দাখিল করেন। দুদক প্রধান কার্যালয়ের নির্দেশে তার সম্পত্তি যাচাই-বাচাই কালে তার অবৈধভাবে জ্ঞান আয় বহির্ভূতভাবে ১ কোটি ৫ লাখ ১০ হাজার ২৯৩ টাকার সম্পদ পাওয়া যায়। অবৈধভাবে উক্ত সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশন আইনে তার বিরুদ্ধে অপর মামলাটি রেকর্ড করা হয়।

✅ আমাদের প্রকাশিত কোন সংবাদের বিরুদ্ধে আপনার মতামত বা পরামর্শ থাকলে ই-মেইল করুনঃ dailyvorerkhabor@gmail.com ❌ বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।