ঢাকারবিবার , ১০ মার্চ ২০২৪
আজকের সর্বশেষ খবর

খালেদা জিয়ার উপদেষ্টা খায়ের ভূঁইয়া কারাগারে


মার্চ ১০, ২০২৪ ৮:৫৬ অপরাহ্ণ
Link Copied!

ফরহাদ হোসাইন (লক্ষ্মীপুর) প্রতিনিধি : লক্ষ্মীপুরে পুলিশের করা দুই মামলায় বিএনপি নেতা আবুল খায়ের ভূঁইয়াকে কারাগারে পাঠিয়েছেন আদালত। তিনি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা, লক্ষ্মীপুর-২ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা বিএনপির সাবেক সভাপতি।

রোববার (১০ মার্চ) দুপুরে লক্ষ্মীপুর আদালত থেকে প্রিজনভ্যানে করে তাকে কারাগারে নেওয়া হয়।

এর আগে জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে খায়ের ভূইয়া জামিন আবেদন করলে আদালতের বিচারক রহিবুল ইসলাম তার জামিন না মঞ্জুর করেন। এ সময় জামিন না মঞ্জুর করায় আদালতে বিএনপি সমর্থিত আইনজীবীরা বিক্ষোভ করেন।

পুলিশ-বিএনপি সংঘর্ষের ঘটনায় পুলিশ মামলা দুটি করে। আবুল খায়ের ভূঁইয়া বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা পরিষদের সদস্য। তিনি জেলা বিএনপির সভাপতি ছিলেন।

এদিকে তার জামিন নামঞ্জুর হওয়ায় দলীয় নেতাকর্মীরা আদালতপাড়ায় বিক্ষোভ করেন। তাকে কারাগারে নিয়ে যাওয়ার সময় মিছিল করেন তারা।

উল্লেখ্য, গত বছরের ১৮ জুলাই বিকেলে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জেলা বিএনপির উদ্যোগে শহরের গোডাউন রোডের বিএনপি নেতা শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীর বাসভবনের সামনে থেকে পদযাত্রা বের করা হয়। পদযাত্রাটি শহরের গুরুত্বপর্ণূ সড়ক প্রদক্ষিণ শেষে ঝুমুর স্টেশনের দিকে যাচ্ছিল। মিছিলটি রামগতি সড়কের আধুনিক হাসপাতালের সামনে গেলে পুলিশ বাধা দেয়। এ সময় নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়।

ঘটনার পর দিন সদর থানায় পৃথকভাবে চারটি মামলা দায়ের করা হয়। পুলিশ বাদী হয়ে দুটি মামলা দায়ের করে। এই চারটি মামলায় কেন্দ্রীয় বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা পরিষদের সদস্য আবুল খায়ের, সাহাবুদ্দিন সাবু, অ্যাডভোকেট হাসিবুর রহমানসহ প্রায় সাড়ে তিন হাজার বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতাকর্মীকে আসামি করা হয়।

অন্যদিকে লক্ষ্মীপুরে পুলিশ-বিএনপি সংঘর্ষের ঘটনায় পুলিশের দায়েকৃত দুই মামলায় বিএনপি নেতা আবুল খায়ের ভূঁইয়াকে কারাগারে প্রেরণের প্রতিবাদে রবিবার বেলা ১টার দিকে রায়পুর বাসস্ট্যান্ড এলাকায় বিক্ষোভ মিছিল এবং মুক্তির সমর্থনে আয়োজিত বিক্ষোভ মিছিল থেকে রায়পুর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক নাজমুল ইসলাম মিঠু সহ ৪ বিএনপি নেতাকর্মীকে আটক করেছে রায়পুর থানা পুলিশ।

আটককৃতরা হলেন- রায়পুর উপজেলা বিএনপির সাধারন সম্পাদক নাজমুল ইসলাম মিঠু (৫৩), রায়পুর পৌর যুবদলের সাধারন সম্পাদক, শাহ মোহাম্মদ নুরে হেলাল মামুন (৪৪), কেরোয়া ইউপি বিএনপির সাংগঠনিক সম্পাদক শাহ আলম (৫৩), উপজেলা ছাত্রদলের কর্মী রিপন (২২)

রায়পুর থানার ওসি ইয়াসিন ফারুক মজুমদার আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, তাদের বিরুদ্ধে থানায় বিভিন্ন মামলা রয়েছে। সে আলোকে আটক করে আদালতে পাঠানো হয়েছে।

✅ আমাদের প্রকাশিত কোন সংবাদের বিরুদ্ধে আপনার মতামত বা পরামর্শ থাকলে ই-মেইল করুনঃ dailyvorerkhabor@gmail.com ❌ বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।