ঢাকাশুক্রবার , ২৮ জুলাই ২০২৩
আজকের সর্বশেষ খবর

সুন্দরগঞ্জে মশক নিধন ও পরিচ্ছন্নতা কর্মসূচির উদ্বোধন


জুলাই ২৮, ২০২৩ ১২:৩৩ পূর্বাহ্ণ
Link Copied!

শহীদুল ইসলাম শহীদ , সুুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধিঃ গাইবান্ধার সুুন্দরগঞ্জ পৌরসভায় মশক নিধন ও পরিচ্ছন্নতা কর্মসূচি পালিত হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টায় সুুন্দরগঞ্জ পৌরসভার আয়োজনে সুুন্দরগঞ্জ থানায় মশা নিধন কর্মসূচির উদ্বোধন করেন। এসময় উপস্থিত ছিলেন, সুুন্দরগঞ্জ থানা অফিসার ইনচার্জ কে.এম আজমিরুজামান জানান,

এছাড়াও সুুন্দরগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র সামিউল ইসলাম,পৌরসভার কাউঞ্চিলর মশিউর রহমান বিপ্লব, মাহবুবুর রহমান, শাহীন মিয়া, পৌর সভার কর্মচারী রাজু মিয়া, মোখলেছুর রহমান উপস্থিত ছিলেন।

এসময় পৌর মেয়র আব্দুর রশিদ সরকার ডাবলু বলেন, জলবায়ু পরিবর্তনের এই চ্যালেঞ্জ মোকাবেলায় সবাইকে এগিয়ে আসতে হবে। পরিবেশ পরিচ্ছন্ন রাখা, বৃষ্টির পানি জমতে পারে এমন কিছু বাইরে না ফেলে নির্দিষ্ট স্থানে ফেলা, ঘরের মধ্যে মশার বংশবিস্তার রোধ করা, মশারি বা মশা নিবারক উপাদান ব্যবহার করা, ডেঙ্গুর লক্ষণ দেখলে সঙ্গে সঙ্গে চিকিৎসকের কাছে যাওয়া ইত্যাদি কাজ আরো সচেতন ভাবে করতে হবে। অনেক সময় ডেঙ্গুর লক্ষণ দেখা নাও যেতে পারে । এসব ক্ষেত্রে সরকারের পাশাপাশি সামাজিক উদ্যোগ গড়ে তুলতে হবে।

সুুন্দরগঞ্জ থানা অফিসার ইনচার্জ কে.এম আজমিরুজামান জানান, দিন দিন ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়ছে। এই রোগ এডিস মশার কারণে একজন থেকে আরেক জনের শরীরেও সামান্য এক কামড়ে এসব ছড়িয়ে দিতে পারে। এডিস
মশা আকারে ক্ষুদ্র হলেও অত্যন্ত ভয়ংকর। পৃথিবীতে যতো প্রাণী আছে তার মধ্যে সম্ভবত সবচেয়ে মারাত্মক এই কীট ভাইরাস, ব্যাকটেরিয়া, জীবাণু- সবই বহন করে এই মশা।
মশা নিয়ন্ত্রণে রাখার জন্যে দেশে বছরের পর বছর ধরে মশক নিধনের জন্যে নানা উদ্যোগ নেওয়া হয়েছে। এর হাত থেকে বাঁচতে মশা নিধনে স্প্রেসহ সামাজিক উদ্যোগ গড়ে তুলতে হবে।

✅ আমাদের প্রকাশিত কোন সংবাদের বিরুদ্ধে আপনার মতামত বা পরামর্শ থাকলে ই-মেইল করুনঃ dailyvorerkhabor@gmail.com ❌ বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।