ঢাকারবিবার , ৫ ফেব্রুয়ারি ২০২৩
আজকের সর্বশেষ খবর

বাংলাদেশের পরিবেশ রক্ষায় বৃক্ষরোপন কর্মসূচী করলো ওয়েসকা-আই ডিবি


ফেব্রুয়ারি ৫, ২০২৩ ৯:৩৬ অপরাহ্ণ
Link Copied!

কেএম সবুজঃ নির্বিচারে বৃক্ষ নিধিনের ফলে বিপর্যয়ের মুখে পড়েছে বাংলাদেশ। তাই আসুন “গাছ লাগাই পরিবেশ বাঁচাই” এই প্রতিপাদ্যকে সামনে রেখে শিল্পাঞ্চল গাজিপুরের বাগবাড়ী হাক্কানিয়া ছালেহিয়া আলিম মাদ্রাসা মাঠের আশেপাশে বৃক্ষরোপন কর্মসূচী করলো ওয়েসকা-আই ডিবি জাপান-বাংলাদেশ।

এ বৃক্ষরোপন কর্মসূচীতে উপস্থিত ছিলেন,সংগঠনটির অর্গানাইজিং সেক্রেটারি কেসমত সরকার, পাবলিক রিলেশন সেক্রেটারি মোস্তাফিজুর রহমান, সিএফটি প্রোগ্রাম কর্ডিনেটর জেসমিন নাহার শ্রাবণী সহ প্রমুখ।
এ সময় এই বৃক্ষরোপন সম্পর্কে পাবলিক রিলেশন সেক্রেটারি মোস্তাফিজুর রহমান গণমাধ্যমকে জানান, বাংলাদেশে প্রতি বছর যে হারে বৃক্ষ নিধন করা হয় সে তুলনায় গাছ লাগানো হয়না। যার কারণে আমাদের পরিবেশ দিন দিন নষ্ট হচ্ছে। তাই আমরা জাপানের এই ওয়েসকা-আইডিবি এর মাধ্যমে পরিবেশের রক্ষায় কাজ করে যাচ্ছি।

জেসমিন নাহার শ্রাবণী বলেন, স্কুল,কলেজ ও মাদ্রাসার শিক্ষার্থীরা যেভাবে একটু একটু করে বড় হয়, ঠিক তেমনই গাছ ও পরিচর্যার মাধ্যমে বড় হতে থাকে। আমরা চাই ওয়েসকা-আইডিবি এর মাধ্যমে শিক্ষার্থীরা গাছ লাগানো শিখবে এবং পরিবেশ রক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাবে।
উল্লেখ্য, ওয়েসকা – আইডিবি জাপান,বাংলাদেশের এই সংগঠনটির মাধ্যমে রাজধানীর আশুলিয়াতে বিভিন্ন সময়ে পরিবেশ রক্ষার এই প্রধান হাতিয়ার বৃক্ষরোপন কর্মসূচী চলমানও থাকবে বলে জানান তারা।

 

✅ আমাদের প্রকাশিত কোন সংবাদের বিরুদ্ধে আপনার মতামত বা পরামর্শ থাকলে ই-মেইল করুনঃ dailyvorerkhabor@gmail.com ❌ বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।