ঢাকামঙ্গলবার , ৩১ জানুয়ারি ২০২৩
আজকের সর্বশেষ খবর

সুইডেনে পবিত্র কোরআন অবমাননার প্রতিবাদে কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন


জানুয়ারি ৩১, ২০২৩ ৫:৩৬ অপরাহ্ণ
Link Copied!

লিমা আক্তার (ময়মনসিংহ) প্রতিনিধি: ইউরোপের দেশ সুইডেনে পবিত্র আল-কোরআন পুড়িয়ে অবমাননার প্রতিবাদে বিশাল মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম  বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) সাধারণ শিক্ষার্থীরা। ৩১ জানুয়ারি (মঙ্গলবার) বেলা ১.৪৫ মিনিটে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে জয় বাংলা ভাষ্কর্যের সামনে মানববন্ধন করে সাধারণ শিক্ষার্থীরা।

মানববন্ধন শেষে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল বের করেন। এ সময় শিক্ষার্থীদের নারায়ে তাকবির- আল্লাহু আকবার, দুনিয়ার মুসলিম- এক হও এক হও, পবিত্র কুরআনের অবমাননা- সইবো না সইবো না, সুইডেনের সন্ত্রাসীরা হুশিয়ার সাবধান ইত্যাদি স্লোগান দিতে দেখা যায়। বিক্ষোভ মিছিলটি বিশ্ববিদ্যালয়ের নজরুল ভাষ্কর্য থেকে শুরু হয়ে বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে জয় বাংলা ভাষ্কর্যের সামনে এসে শেষ হয়।
মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন  ‘সুইডেনে কোরআনে আগুন দিয়ে সারা বিশ্বের ২০০ কোটি মুসলমানদের কলিজায় আগুন লাগিয়েছ। সারা পৃথিবীর মানুষ আজ জেগে উঠেছে। ইন্দোনেশিয়া থেকে মরক্কো পর্যন্ত সমস্ত মানুষ আজ রাস্তায়। এই ঘটনায় আমরা ব্যাথিত,আমরা আহত হয়েছি। আমরা আমাদের স্থান থেকে এই নেক্কারজনক ও ঘৃণ্য কাজের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাই।’
প্রসঙ্গত, সুইডেনে তুর্কি দূতাবাসের সামনে প্রকাশ্যে পবিত্র আল-কোরআন পোড়ানোর এ ঘটনা ঘটিয়েছেন কট্টর ডানপন্থি নেতা পালুদান। এছাড়াও, প্রতি রমজানে সুইডেনের বিভিন্ন শহরে আল-কোরআন পোড়ানোর ঘোষণা দেয় উগ্ৰ ও কট্টরপন্থী এই নেতা ।

✅ আমাদের প্রকাশিত কোন সংবাদের বিরুদ্ধে আপনার মতামত বা পরামর্শ থাকলে ই-মেইল করুনঃ dailyvorerkhabor@gmail.com ❌ বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।