ঢাকাবৃহস্পতিবার , ১০ নভেম্বর ২০২২
আজকের সর্বশেষ খবর

বেড়ার মুক্তিযোদ্ধাদের একাংশের সংবাদ সম্মেলন – মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে যাচাই বাছাই কার্যক্রম স্থগিত


নভেম্বর ১০, ২০২২ ১০:৩৪ অপরাহ্ণ
Link Copied!

বেড়া (পাবনা)প্রতিনিধিঃ  মুক্তিযোদ্ধা মন্ত্রণালয় থেকে অয়েবসাইডে প্রকাশিত পাবনার বেড়া উপজেলার মুক্তিযোদ্বাদের নিয়ে মিথ্যা অভিযোগ দায়ের বিরুদ্ধে প্রতিবাদে সংবাদ সম্মেলন করছেন বেড়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের একাংশ ।গতকাল বৃহস্পতিবার (১০নভেম্বর) সকালে বেড়া উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স আয়োজিত সংবাদ সম্মেলন লিখিত অভিযোগ পাঠ করেন বেড়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সদ্য সাবেক কমান্ডার মোঃ ইসহাক আলী।এ সময় বেড়া উপজেলা নিবন্ধিত শতাধিক মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যরা উপস্থিতি ছিলেন।

সংবাদ সম্মেলনে সদ্য সাবেক বেড়া উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃইসহাক আলী অভিযোগ করেন সদ্য সাবেক ডিপুটি কমান্ডার মতিউর রহমান লাল, জানে আলম জানু, আজিজুল হক,আব্দুল লতিফ , আব্দুস সাত্তারসহ একটি গোষ্ঠী মুক্তিযোদ্ধা মন্ত্রণালয় থেকে প্রকাশিত অয়েব সাইডের চুরান্ত তালিকাকে প্রশ্নবিদ্ধ করতে নানামুখী ষড়যন্ত্র করে যাচ্ছেন।অথচ সেই চুরান্ত তালিকা প্রস্তুত করতে মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়ে যাবতীয় ক্যারিকলাম পুরণ ও বেশ কয়েকটি ধাপে যাচাই বাছাই করা হয়েছে। এ সকল তালিকা ধরে সম্প্রতি মুক্তিযোদ্ধাদের জন্য তৈরি স্মার্ট কার্ড বিতরণের জন্য বেড়া উপজেলা প্রশাসনের কাছে হস্তান্তরিত কার্ড বিতরণে এখন তারা প্রতিবন্ধকতা সৃস্টি করছেন । নিবন্ধিত মুক্তিযোদ্ধাদের বিষয়ে তারা মুক্তিযোদ্ধ মন্ত্রণালয় সহ বিভিন্ন জায়গায় লিখিত অভিযোগও দিয়েছেন যা তাদের মধ্যে বিভাজন সৃস্টি করছে।
অভিযোগের বিষয়ে মতিউর রহমান লাল বলেন, তাঁরা সর্বশেষ ওয়েব সাইডে প্রকাশিত তালিকা অনুযায়ী প্রকৃত মুক্তিযোদ্ধ নয় এমন ৩৩ জনের বিষয়ে আপত্তি জানিয়েছেন। তাদের দাবি ওই সকল ব্যক্তিদের মুক্তিযুদ্ধের তালিকা থেকে বাদ দিয়ে প্রকৃত মুক্তিযোদ্ধাদের সম্মান সমুন্নত রাখা হোক।
এদিকে আপত্তি জানানো মুক্তিযোদ্ধার বিষয়ের পুনরায় যাচাই বাছাই ও শুনানি নির্ধারিত দিন গতকাল বৃহস্পতিবার বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার হলরুমে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। সে মোতাবেক সংবাদ সম্মেলন শেষে মুক্তিযোদ্ধারা সেই শুনানিতে হাজির হলে বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সবুর আলী মুক্তিযোদ্ধা মন্ত্রণালয় আজকের শুনানি স্থগিত করেছেন এ প্রজ্ঞাপন সংক্রান্ত ফটোকপি মুক্তিযোদ্ধাদের হাতে ধরিয়ে দেন।

আজকের চার সদস্য বিশিষ্ঠ যাচাই বাছাই কমিটির অন্যতম সদস্য (এমপি প্রতিনিধি) আব্দুস সাত্তার জানান,একজন যাচাই কমিটির সদস্য হিসেবে মোঃইসহাক আলী এরকম সংবাদ সম্মেলন করতে পারেন না।

✅ আমাদের প্রকাশিত কোন সংবাদের বিরুদ্ধে আপনার মতামত বা পরামর্শ থাকলে ই-মেইল করুনঃ dailyvorerkhabor@gmail.com ❌ বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।