ঢাকাবৃহস্পতিবার , ১৮ আগস্ট ২০২২
আজকের সর্বশেষ খবর

আশুলিয়ায় চাকরির নামে প্রতারণা, র‍্যাবের জালে দুই প্রতারক আটক


আগস্ট ১৮, ২০২২ ২:০৭ অপরাহ্ণ
Link Copied!

ঢাকার সাভার উপজেলাধীন  আশুলিয়ার জিরাবো বাগানবাড়ী (কালুর বাজার) নামক এলাকা হতে  ‘‘বাংলার বন্ধু উন্নয়ন সংস্থা’’ নামে একটি ভূয়া রেজিস্ট্রেশনবিহীন আর্থিক সংস্থা এমএলএম ব্যবসার আড়ালে বিভিন্ন ব্যক্তিকে কোম্পানিতে চাকুরী দেওয়ার প্রলোভন দেখিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে দুই প্রতারককে গ্রেফতার করেছে র‍্যাব-৪।

উদ্ধারকৃত ষড়ঞ্জাম

  ১৭ আগস্ট ২০২২ ইং তারিখ বিকাল ০৪.১০ টার সময় গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪ এর একটি অভিযানিক দল ঢাকা জেলার আশুলিয়া থানাধীন জিরাবো বাগানবাড়ি (কালুর বাজার) নামাক এলাকা অভিযান পরিচালনা করে ‘‘বাংলার বন্ধু উন্নয়ন সংস্থা’’র ২৫ টি ঋণ ফরম, বিভিন্ন রেজিস্টার, ০৬ টি নিয়োগ পত্র, ৫৩ টি মানি রিসিভ, আইডি কার্ডসহ উক্ত ভুয়া প্রতিষ্ঠানের সভাপতি  মোঃ শফিক মিয়া (৩৬) ও সাধারণ সম্পাদক মোঃ শরিফুল ইসলাম (৪০) কে গ্রেফতার করা হয়। তাদের মধ্যে শফিকের বাড়ী জামালপুর জেলায় এবং শরিফুল ইসলামের বাড়ি গাইবান্ধা জেলায়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, আসামী এ ধরনের প্রতারনার কথা স্বীকার করে ও বিভিন্ন সাধারণ ও নিরীহ লোকজনদের নিকট হতে চাকুরী দেওয়ার প্রলোভন দেখিয়ে বিপুল পরিমানের নগদ অর্থ প্রতারণামূলক ভাবে আত্মসাৎ করে আসছে।

জানা যায়, ঢাকা জেলার আশুলিয়া থানাধীন জিরাবো বাগানবাড়ি (কালুর বাজার) এলাকার ‘‘বাংলার বন্ধু উন্নয়ন সংস্থা’’ একটি রেজিস্ট্রেশনবিহীন আর্থিক প্রতিষ্ঠান গঠন করেম প্রতারক চক্র ।

তারা দীর্ঘদিন ধরে সংস্থাটি প্রতারণামূলকভাবে উত্তর অঞ্চলের গাইবান্ধা এবং আশুলিয়াসহ বিভিন্ন জেলায় তাদের কার্যক্রম চালিয়ে আসছিলো। উক্ত ভূয়া প্রতিষ্ঠানটি এ্যাডমিন অফিসার ও বিভিন্ন লোভনীয় পদে চাকুরীর দেওয়ার কথা বলে প্রত্যেকের কাছ থেকে ৮০-৯০ হাজার টাকা হাতিয়ে নিতেন এবং কৌশল হিসেবে প্রতিষ্ঠানে চাকুরী দেওয়া হলেও তাদের বেতনের টাকা কখনো দেয়া হতো না।

গাইবান্ধা এলাকা হতে অবাঞ্চিত ঘোষণার পর তাদের ব্যবসা চালিয়ে যাওয়ার জন্য ঢাকা জেলার জনবহুল এলাকা আশুলিয়া এলাকায় আশ্রয় নেয়।

র‌্যাব-৪ জানায় জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত ব্যাক্তি এসবের সত্যতা স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে প্রতারণা মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

✅ আমাদের প্রকাশিত কোন সংবাদের বিরুদ্ধে আপনার মতামত বা পরামর্শ থাকলে ই-মেইল করুনঃ dailyvorerkhabor@gmail.com ❌ বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।