ঢাকাবুধবার , ৩ আগস্ট ২০২২
আজকের সর্বশেষ খবর

বেলকুচি শাখার ইসলামী ব্যাংকের দূর্নীতি,ব্যাংক কর্মকর্তাদের দুদকের জিজ্ঞাসাবাদ


আগস্ট ৩, ২০২২ ৬:৪৭ অপরাহ্ণ
Link Copied!

 সিরাজগঞ্জের বেলকুচি শাখার দূর্নীতি নিয়ে ব্যাংক কর্মকর্তাদের জিজ্ঞাসাবাদ করছে দূর্নীতি দমন কমিশন (দুদক)।

আজ মঙ্গলবার ০৩ আগষ্ট ২০২২ইং সকাল ১০ টা থেকে দূর্নীতির সাথে জড়িত নয় জন ব্যাংক  কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদের জন্য পাবনা দূদকের অফিসে ডাকা হয়। এরপর তাদের বিরুদ্ধে অভিযোগকৃত সকল তথ্য উপাত্তের প্রমাণপত্র সহ জিজ্ঞাসাবাদ করা হয়।

দুদকের চিঠিতে উল্লেখ্য করা দূর্নীতির সাথে জড়িত নয়জন ব্যাংক কর্মকর্তারা হলেন, মোঃ রফিকুল ইসলাম, দুলাল হোসেন, আব্দুল মতিন সরকার ,হাসানুজ্জামান,আব্দুল কদ্দুস,আরিফ হোসেন,এমদাদুল হক, রেজাউল হক,মাজেদ আলী।

এ বিষয়ে পাবনা-সিরাজগঞ্জ দূর্নীতি দমন কমিশন  (দুদক)এর  যৌথ কার্যালয়ের উপ-সহকারী পরিচালক মোঃ মোস্তাফিজুর রহমান ভোরের খবরকে বলেন, বাদী-বিবাদী উভয় পক্ষের সাথে নথীপত্র নিয়ে জিজ্ঞাসাবাদ চলছে। ব্যাংক কর্মকর্তাদের গাফিলতি আছে। পুরোপুরি তদন্ত শেষ হলে তারপর বিষয়টি পরিষ্কার হবে।

উল্লেখ্য, সিরাজগঞ্জের আলোচিত ব্যবসায়ী শামসুল হক (হক টেক্সটাইল) চীনের সাথে এলচির ব্যবসা পরিচালনা করে আসছিল । এ সময় মূলধন হিসাবে বেলকুচি শাখা ইসলামি ব্যাংক থেকে তার বাড়ির দলিলপত্র মর্গেজ রেখে এলচি গ্রহণ করে। কিন্তু যথা সময়ে এলচি ও লোনের অর্থ পরিশোধ করলেও তা ওই সময়ে দায়িত্বে থাকা ব্যাংক ম্যানেজার রফিক ইসলাম ও তার সহযোগীদের নিয়ে দূর্নীতি করে। এরপর এই কোটিপতি ব্যবসায়ী এখন নিঃস্ব হয়ে আইনের দারস্থ হয়। বিভিন্ন সময়ে কোর্টের আদেশে আইনশৃংখলা বাহিনীর বিভিন্ন বিভাগে তদন্তের পর এবার দুদকের দায়িত্বে দেওয়া হয়।

✅ আমাদের প্রকাশিত কোন সংবাদের বিরুদ্ধে আপনার মতামত বা পরামর্শ থাকলে ই-মেইল করুনঃ dailyvorerkhabor@gmail.com ❌ বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।