ঢাকারবিবার , ৫ জুন ২০২২
আজকের সর্বশেষ খবর

পাবনার বেড়ায় বোরো ধান সংগ্রহ অভিযান শুরু-খোলা বাজারে দাম বেশি হওয়ায় সরবরাহের আগ্রহ নেই কৃষক ব্যবসায়ীদের


জুন ৫, ২০২২ ১০:২৭ পূর্বাহ্ণ
Link Copied!

পাবনা বেড়া উপজেলা খাদ্য অধিদপ্তরের উদ্যোগে চলতি মৌসুমের বোরোধান ক্রয় অভিযানের উদ্বোধন করা হয়েছে।মঙ্গলবার (৩১ মে) বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সবুর আলী এ ক্রয় অভিযান উদ্বোধন করেন। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ কাউছারুল আলম,বেড়া এলএসডি ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ রাশিদুল আলম, খাদ্য পরিদর্শক খ ম সামছুল আলম, সাংবাদিক শফিউল আলম প্রমূম। উদ্বোধনের প্রথম দিনে সরকারী নির্ধারিত মূল্য ১০৮০ টাকা মনে দরে  ৩ ম্যাট্রিক টন ধান ক্রয় করা হয়।
এদিকে ৬২০ মেট্রিক টন ধান ক্রয়ের লক্ষমাত্রা নির্ধারন করে ক্রয় অভিযানের উদ্বোধন করা হলেও লক্ষমাত্রা পুরণ নিয়ে সংশয় প্রকাশ করছেন খাদ্য অধিদপ্তরের নিবন্ধিত খাদ্য ব্যবসায়ীরা। নাম প্রকাশ না করার শর্তে জনৈক ব্যবসায়ী বলেছেন, তারা নিবন্ধন ঠিক রাখতে লোকসান দিয়ে আজ কিছু ধান সরবরাহ করলেন।স্থানীয় খোলা বাজারের সাথে ধানের মূল্য সমন্বয় না করলে এ ক্রয় অভিযান মুখ থুবড়ে পরবে বলে তাঁরা আশংকা করছেন। কৃষকরা বলেছেন নানা প্রতিকুলতার মধ্যে এ বোরো মৌসুমে  ধানের  ফলন অনেক কম হয়েছে তারা স্থানীয় বাজারে বাড়তি মূল্যে ধান বিক্রি করে অনেকটা ক্ষতি পুষিয়ে নিচ্ছেন।

✅ আমাদের প্রকাশিত কোন সংবাদের বিরুদ্ধে আপনার মতামত বা পরামর্শ থাকলে ই-মেইল করুনঃ dailyvorerkhabor@gmail.com ❌ বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।