ঢাকাশনিবার , ২৮ মে ২০২২
আজকের সর্বশেষ খবর

ঢাবিতে ছাত্রদল-ছাত্রলীগ সংঘর্ষ অস্ত্রধারীরা অধরা


মে ২৮, ২০২২ ১২:০১ পূর্বাহ্ণ
Link Copied!

গত বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় ছাত্রদল-ছাত্রলীগের সংঘর্ষের সময় কয়েক রাউন্ড গুলির ঘটনা ঘটেছিল। এছাড়া বিভিন্ন ধরনের দেশীয় অস্ত্রের ছড়াছড়ি ছিল। গণমাধ্যমসহ সামাজিক যোগাযোগ মাধ্যমেও অস্ত্রধারীদের ছবি প্রকাশ হয়েছে। কিন্তু সেই অস্ত্রধারীরা এখনো অধরা। বিশ্ববিদ্যালয় প্রশাসন বা পুলিশ কেউ তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়নি।

সংঘর্ষে অস্ত্র ব্যবহার নিয়ে ছাত্রদল ও ছাত্রলীগ পাল্টাপাল্টি বক্তব্য দিয়েছে। ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক আক্তার হোসেন বলেছেন, অস্ত্রধারীরা ছাত্রলীগের। হামলার সময় তারা আগ্নেয়াস্ত্র ব্যবহার করেছে। ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বলেছেন, অস্ত্রধারীরা ছাত্রদলের। তারা অত্যাধুনিক অস্ত্র ব্যবহার ও বহন করেছে।

অস্ত্রধারীদের বিষয়ে জানতে চাইলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. গোলাম রাব্বানী  বলেন, একটি বিষয় আমাদের মনে রাখতে হবে। বৃহস্পতিবার ক্যাম্পাসে কোনো ধরনের সহিংসতা হয়নি।

ক্যাম্পাসের বাইরে হাইকোর্ট এলাকায় হয়েছে। অস্ত্রধারীদের শনাক্তের ব্যাপারে আইনশৃঙ্খলা বাহিনী কাজ করছে। এক্ষেত্রে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে প্রশাসনকে সব ধরনের সহযোগিতা করা হচ্ছে। হলগুলোতে অস্ত্র আছে কিনা কিংবা থাকলে সেটি উদ্ধারে কোনো ধরনের অভিযান পরিচালনা করা হবে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এ ধরনের কোনো তথ্য আমাদের কাছে নেই। আমরা সুনির্দিষ্ট তথ্য পেলে অবশ্যই অভিযান পরিচালনা করবো। এ সময় তিনি সব ছাত্র সংগঠনকে আরও বেশি দায়িত্বশীল আচরণ করার এবং ক্যাম্পাসে শিক্ষার পরিবেশ সমুন্নত রাখতে প্রশাসনকে সহযোগিতা করার আহ্বান জানান।

 

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মওদুত হাওলাদার  বলেন, বৃহস্পতিবারের ঘটনায় কোনো মামলা হয়নি। এছাড়া ওইদিন কোনো গুলির ঘটনা ঘটেনি। সংশ্লিষ্ট সূত্র বলছে, বৃহস্পতিবারের ওই সংঘর্ষে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সঙ্গে ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তরের ছাত্রলীগের নেতারা ক্যাম্পাসে জড়ো হয়েছিলেন। আগ্নেয়াস্ত্রের সঙ্গে তাদের সংশ্লিষ্টতা রয়েছে বলে একটি সূত্র দাবি করেছে।

✅ আমাদের প্রকাশিত কোন সংবাদের বিরুদ্ধে আপনার মতামত বা পরামর্শ থাকলে ই-মেইল করুনঃ dailyvorerkhabor@gmail.com ❌ বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।