ঢাকারবিবার , ৮ মে ২০২২
আজকের সর্বশেষ খবর

ভোজ্য তেলের দাম বাড়ার পরে পাবনায়  জ্বালানি তেলের সংকট


মে ৮, ২০২২ ৯:৫১ অপরাহ্ণ
Link Copied!

পাবনায় কয়েক দিন ধরে পেট্রোলের তীব্র সংকট দেখা দিয়েছে। পাম্পগুলোতে পাওয়া যাচ্ছেনা পেট্রোল। বাধ্য হয়ে মোটরসাইকেল ও অন্যান্য পেট্রোল চালিত যানবাহনগুলো খুচরা দোকানীদের কাছে থেকে বেশি দামে কিনতে হচ্ছে পেট্রোল । তবে হঠাৎ এই সংকটে পেট্রোল দাম বাড়ার আশংকা করছে অনেকেই। জেলা ভিত্তিক তেল বণ্টনের দাবী ব্যবসায়ীদের।

রবিবার (৮ মে) দুপুরে পাবনার  জেলার বেড়া এলাকায় লিনজা  ফিলিং স্টেশনে পেট্রোল নিতে গিয়ে জানা গেল পাম্পে পেট্রোল নেই। কয়েকদিন আগেই শেষ হয়েছে তাদের পেট্রোলের স্টক। সেখানে কিছুক্ষণ অবস্থান নিয়ে দেখা গেলো অনেক পেট্রোল চালিত যানবাহনই ফেরত যাচ্ছে।  খুচরা দোকানীদের কাছে কোথাও কোথাও পাওয়া গেলেও দাম নিচ্ছে বেশি।

খোঁজ নিয়ে জানা যায়, একই চিত্র জেলার সবগুলো  উপজেলাতেও। এতে পরিমাণ মত জ্বালানি না পাওয়া আর খরচ বেড়ে যাওয়ায় বিপাকে পরেছেন চালকসহ সাধারণ মানুষ।

মোটরসাইকেল চালক ইমদাদুল হক বলেন, আজ সকালে কয়েকটা পাম্পে গিয়েছি পেট্রোল নেই। কিছু খুচরা দোকানে আছে তাও দাম দেশি।

এদিকে জালানি সংকটের কথা স্বীকার করলেও বিভিন্ন সিন্ডিকেটের কাছে নিজেকে নিরুপায় দাবী করছেন পাম্পের কর্তৃপক্ষ।

পেট্রোল পাম্প এসোসিয়েশন কর্তৃপক্ষ সূত্রে জানা যায়, গত দুই সপ্তাহ ধরে তেলের জন্য ব্যাংকের মাধ্যমে পে-অর্ডার পাঠানোর পরও কোম্পানির ডিপোগুলো থেকে পেট্রোল ও অকটেন সরবরাহ করা হচ্ছে না। গত ৭ দিনে কোন পেট্রোল সরবরাহ করা হয়নি। পেট্রোল মজুদ শেষ।  এতে ব্যবসায়ী ভোক্তা দুই পক্ষই বিপাকে পরেছে।

বিপিসি’র মাধ্যমে যদি জেলা ভিত্তিক তেল বণ্টন করলে তেলের সংকট কমে যেত। তেলের সংকট এমন প্রকট আকার ধারণ করত না। দ্রুত এই সমস্যার সমাধান ও জেলা ভিত্তিক তেল বণ্টনের দাবী করছেন তারা।

এদিকে পেট্রোল সংকটে ভাড়াও বেড়েছে পাবনার সড়কগুলোতে। পেট্রোল না থাকায় হাইওয়ে সহ পাবনার সব সড়কগুলোতে বাড়ছে থ্রি হুইলার ও ব্যাটারি চালিত অটোভ্যান-রিক্সার সংখ্যা। আগের তুলনায় এসব গাড়িতে ভাড়াও আদায় করা হচ্ছে প্রায় দেড়গুণ বেশি।

দেশের চলমান পরিস্থিতিতে জ্বালানি তেল সংকটের দৃশ্য এই প্রথম হলেও ভয়াবহ পরিস্থিতি হওয়ার আগেই দ্রুত কার্যকরী পদক্ষেপ গ্রহণের দাবি জানিয়ে চালকসহ সাধারণ মানুষ।

✅ আমাদের প্রকাশিত কোন সংবাদের বিরুদ্ধে আপনার মতামত বা পরামর্শ থাকলে ই-মেইল করুনঃ dailyvorerkhabor@gmail.com ❌ বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।