বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০৫:০০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
স্যাটেলাইট টিভি অডিয়েন্স ফোরামের সিঃ সহ-সভাপতি হলেন দৈনিক ভোরের খবরের সম্পাদক স্পিড’ নিয়ে এলো গেইমিং কনটেস্ট ‘স্পিড খাও, গরু সামলাও সাভারে বুদ্ধি প্রতিবন্ধী নারীকে ধর্ষণ,ধর্ষক গ্রেফতার সাভারে চাঁদা না পেয়ে রাস্তা বন্ধ, অভিযোগ আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে গাইবান্ধায় স্ত্রী হত্যার দায়ে স্বামীসহ ২জনের মৃত্যুদন্ডাদেশ সারা দেশের ঔষধ সাপ্লাই বন্ধ ঘোষণা করার দাবি ফারিয়ার জিয়া সাইবার ফোর্স কর্তৃক সিলেটের বন্যার্তদের মাঝে ত্রান বিতরণ আশুলিয়ায় শিক্ষককে পিটিয়ে হত্যা,এখনো ধরাছোঁয়ার বাইরে বখাটে ছাত্র বাংলাদেশ ফুটবল এসোসিয়েশন কাপ – ২০২২ এর ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত সাভারে মাদকাসক্তদের রিকভারী মিলন মেলা অনুষ্ঠিত ব্যাংক কর্মকর্তার প্রতারণায় কোটিপতি ব্যাবসায়ী এখন নিঃস্ব ব্যাংক কর্মকর্তার প্রতারণায় কোটিপতি ব্যাবসায়ী এখন নিঃস্ব নবগঠিত দৌলতপুর উপজেলা প্রেসক্লাবকে সংবর্ধনা প্রদান অনুষ্ঠান নিখোঁজ স্বামীর সন্ধান চেয়ে স্ত্রীর আকুতি জেলা পর্যায়ে হাউসপুর স্কুল, ফুটবলে অবিশ্বাস্য জয় গাইবান্ধার শালমারায় অবৈধভাবে বালু উত্তোলনের কারণে রাস্তার বেহাল অবস্থা মানিকগঞ্জে হরিরামপুরের ৪তলা স্কুল ভবন পদ্মায় বিলীন মানিকগঞ্জ সিংগাইরে ড্রেন নির্মাণ কাজ ধীরগতিতে চলছে দৌলতপুর উপজেলা প্রেসক্লাবের আহবায়ক শাহ আলম ও সদস্য সচিব সালমান খান আশুলিয়ায় নারী গোসলের ভিডিও গোপনে ধারণ করায় যুবক গ্রেফতার

অসহায়দের মুখে হাসি ফুটাতে বেড়ার আলভীর অভিনব কৌশল

কেএম সবুজঃ
  • Update Time : শনিবার, ৯ এপ্রিল, ২০২২
  • ১৪২ পাঠক সংখ্যা

 পাবনার বেড়া উপজেলার  বৃশালিখা গ্রামের আলভী সজিব। ইঞ্জিনিয়ারিং কমপ্লিট করে  করোনা মহামারির সময় ঢাকায় চাকরি না পেয়ে ছুটে আসেন গ্রামে। গ্রামের অসহায় হত-দরিদ্র মানুষের দুঃখ, দূর্দশা দেখে মনে প্রবল ইচ্ছা জাগে পাশে দাঁড়িয়ে সাহায্যের হাত বাড়াতে। বেকারত্বকে পিছিয়ে ফেলে সিদ্ধান্ত নেয় অভিনব কৌশলের। বাড়ির পাশেই প্রায় ২.৫ একর জমিতে চাষ করেন সূর্যমুখী ফুলের। প্রবল ইচ্ছা আর অসহায় মানুষের পাশে দাঁড়ানোর ইচ্ছাশক্তিতে  তার এই কাজে সাহায্য করেছেন বেড়া উপজেলা কৃষি কর্মকর্তাও।

আলভী জানান, সূর্যমুখী চাষ পাবনায় তার বাগানটি দ্বিতীয়। বাগানে ফুল ফোটার শুরু থেকেই দর্শনার্থীদের আগমন ছিল বেশ মুখোর। সকলের উতসাহ আর উদ্দীপনা পাচ্ছি।

সকলের উতসাহ  নিয়ে পরবর্তীতে আকর্ষণীয় ভাবে এই অভিনব প্রন্থায় সামনে এগিয়ে যেতে চান সে।

বাগানের এমন মুখোর পরিবেশ দেখে  সন্তুষ্ট এলাকাবাসী ও।

সূর্যমুখী বাগানে প্রবেশ মূল্য হিসাবে টিকেট নির্ধারণ করা হয়েছে ২০ টাকা। সেখান থেকে কিছু ব্যবহার হবে হত-দরিদ্র অসহায় মানুষের কল্যাণে। বাকী অর্থ ব্যবহার হবে পরবর্তীতে তার উন্নত জাতের কৃষি কাজের জন্য।  অসহায় মানুষের জন্য নিজের এই প্রচেষ্টা সমাজে বেশ সাড়া ফেলেছে।

সচেতন মহল তরুণ উদ্যোক্তা আলভী সজিবের এই উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, তার এমন উদ্যোগ আসলেই প্রশংসিত। যা পরবর্তীতে  সমাজের কল্যাণ বয়ে আনতে সাহায্য করবে।

এদিকে আলভী সজিবের কঠোর পরিশ্রমের ফসল হিসাবে গরিবের মুখে  হাসি ফুটানোর এমন অভিনব প্রন্থার সাথে তাল মিলিয়ে তার বাগান জুড়ে বাতাসের সাথে দোল খাচ্ছে  সূর্যমুখী ফুল। সেই ফুটন্ত ফুলের জীবন্ত হাসিই বয়ে আনবে উদ্যোক্তা আলভী সজিবের একান্ত প্রচেষ্টাময় হত-দরিদ্র মানুষের অনাবিল শান্তি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2020 Daily Vorer Khabor
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102