ঢাকাসোমবার , ৭ মার্চ ২০২২
আজকের সর্বশেষ খবর

বঙ্গবন্ধুর ম্যুরালে আশুলিয়া থানা ছাত্রলীগের নবগঠিত কমিটির শ্রদ্ধা নিবেদন


মার্চ ৭, ২০২২ ৫:৩৫ অপরাহ্ণ
Link Copied!

বঙ্গবন্ধুর ম্যুরালে আশুলিয়া থানা ছাত্রলীগের নবগঠিত কমিটির শ্রদ্ধা নিবেদন। ঐতিহাসিক ৭ই মার্চ ২০২২ উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে শ্রদ্ধা নিবেদন করেছেন আশুলিয়া থানার নব গঠিত ছাত্রলীগ কমিটির নেতৃবৃন্দ।

সোমবার দুপুর ১২টার দিকে আশুলিয়া প্রেস ক্লাব প্রাঙ্গণে স্থাপিত বঙ্গবন্ধুর মোড়ালে ফুল দিয়ে এই শ্রদ্ধা নিবেদন করা হয়।

ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মোঃ সাইদুর রহমান সম্রাটের উপস্থিতিতে থানা ছাত্রলীগের সভাপতি মোঃ ইয়াছির আরাফাত পাপ্পু ও সাধারণ সম্পাদক মোঃ তানভির হোসেনের নেতৃত্বে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এসময় শ্রদ্ধা নিবেদন করেন আশুলিয়া থানা ছাত্রলীগের সহ-সভাপতি ফজলে রাব্বি, যুগ্ম-সাধারণ সম্পাদক রবিন হোসেন ও মুরাদ হোসাইন অপু।

এছাড়া আরো শ্রদ্ধা নিবেদন করেন ইয়ারপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মোঃ কাব্য, সাধারণ সম্পাদক মোঃ সালেহিন, পাথালিয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মোঃ জামিল, সাধারণ সম্পাদক মোঃ শুভ, ছাত্র লীগ নেতা মোঃ শাকিল শেখ ও মোঃ ইমাদ হোসেনসহ আরো অনেকে।

এসময় নেতাকর্মীরা বলেন, ১৯৭১ সালের এই দিনে তৎকালীন রেসকোর্স ময়দানের (বর্তমানে সোহরাওয়ার্দী উদ্যান) বিশাল জনসমাবেশে দেয়া ওই ভাষণে বঙ্গবন্ধু বাঙালি জাতিকে স্বাধীনতাযুদ্ধের চূড়ান্ত প্রস্তুতি নেয়ার আহ্বান জানিয়েছিলেন। বিশাল জনসমুদ্রে দাঁড়িয়ে সেদিন বঙ্গবন্ধু বলেছিলেন, ‘এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম।’ বঙ্গবন্ধুর ৭ মার্চের উদ্দীপ্ত ঘোষণায় বাঙালি জাতি পেয়ে যায় স্বাধীনতার দিকনির্দেশনা। তার ওই ভাষণের ১৮ দিন পর পাকিস্তানি বাহিনী বাঙালি নিধনে নামলে বঙ্গবন্ধুর ডাকে শুরু হয় প্রতিরোধ যুদ্ধ। নয় মাসের সেই সশস্ত্র সংগ্রামের পর আসে বাংলাদেশের স্বাধীনতা।

✅ আমাদের প্রকাশিত কোন সংবাদের বিরুদ্ধে আপনার মতামত বা পরামর্শ থাকলে ই-মেইল করুনঃ dailyvorerkhabor@gmail.com ❌ বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।