ঢাকারবিবার , ৫ ডিসেম্বর ২০২১
আজকের সর্বশেষ খবর

ঝরে পড়া শিক্ষার্থীদের স্কুলে ফিরাতে কাজ করছে শিক্ষার্থী সহযোগিতা সংগঠন


ডিসেম্বর ৫, ২০২১ ৬:৪৫ অপরাহ্ণ
Link Copied!

পাবনা জেলার বেড়া উপজেলার ঝরে পড়া শিক্ষার্থীদের স্কুলে ফেরাতে বিভিন্ন জায়গায় ক্যাম্পেইন করে চলেছে শিক্ষার্থী সহযোগিতা সংগঠন নামের একটা সামাজিক সংগঠন। বেড়া উপজেলায় শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত শিক্ষার্থী সহযোগিতা সংগঠন। তারা ছয় বছর ধরে বেড়া উপজেলা সহ বাংলাদেশের বিভিন্ন জেলায় গরীব ও অসহায় শিক্ষার্থী ও মানুষদের সাহায্য সহযোগিতা করে আসছে। তারই প্রেক্ষাপটে তারা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কথাকে গুরুত্ব দিয়ে বেড়া উপজেলা নির্বাহী অফিসার জনাব সবুর আলী স্যারের দিক নির্দেশনায় ঝরে পড়া শিক্ষার্থীদের নিয়ে ক্যাম্পেইন শুরু করেছে।
করোনাকালে দীর্ঘদিন দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষার্থীদের ওপর এর বিরূপ প্রভাব পড়তে শুরু করেছে। পড়ালেখায় অনীহার পাশাপাশি ইতিমধ্যে বাড়তে শুরু করেছে ঝরে পড়া শিক্ষার্থীর সংখ্যা। বিশেষ করে প্রত্যন্ত অঞ্চলের শিক্ষার্থীদের ওপর এর প্রভাব পড়েছে বেশি। এমনকি অনেকে বিদ্যালয়বিমুখ হয়ে পড়েছে। দেশের প্রান্তিক এলাকার প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের প্রতিষ্ঠানগুলোতে শিক্ষার্থী উপস্থিতির হার নিয়ে সংশয় দেখা দিয়েছে।তাদের এই ক্যাম্পেইনে এখন অনেক শিক্ষার্থী স্কুল গামী হচ্ছে।

সংগঠন সুত্রে জানা যায়, সংগঠনের স্বেচ্ছাসেবকদের দুইটা গ্রুপ করে দেওয়া হয়েছে। এতে দুই দিকে দায়িত্বে আছে সেলিনা আকতার সুমি আর শরিফুল হক।আর তারা গ্রামে গ্রামে ঘুরে সকল ছাত্র এবং তাদের মাকে বুঝাছেন আপনার ছেলেকে স্কুলে পাঠান।

শিক্ষার্থী সহযোগিতা সংগঠনের প্রতিষ্ঠাতা মেহেরাব হোসেন জিম বলেন,”নিজেকে খুঁজে পাওয়ার সর্বোত্তম উপায় হলো নিজেকে অন্যের সেবায় হারানো” এই স্লোগানকে সামনে রেখে আমরা কাজ করে চলেছি। আমরা বেশ কিছু দিন ধরে ঝরে পড়া শিক্ষার্থীদের নিয়ে ক্যাম্পেইন শুরু করেছি।এতে অনেক শিক্ষার্থী স্কুল গামী হচ্ছে এতে আমি এবং আমাদের সংগঠন স্বেচ্ছাসেবকরা উৎসাহী।আমরা আরো চেষ্টা করে যাবো যেনো শত ভাগ শিক্ষার্থীকে স্কুল গামী করতে । মাননীয় প্রধানমন্ত্রী প্রতিটি কথাকে গুরুত্ব দিয়ে আমাদের সংগঠন কাজ করে চলেছে। আর মাননীয় প্রধানমন্ত্রীর ঝরে পড়া শিক্ষার্থীদের স্কুল গামী করা কথাকে গুরুত্ব দিয়ে আরো কাজ করে যেতে চাই।

✅ আমাদের প্রকাশিত কোন সংবাদের বিরুদ্ধে আপনার মতামত বা পরামর্শ থাকলে ই-মেইল করুনঃ dailyvorerkhabor@gmail.com ❌ বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।