ঢাকাশনিবার , ২ অক্টোবর ২০২১
আজকের সর্বশেষ খবর

আমানতকারীদের কাছ থেকে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগ রিং আইডির বিরুদ্ধে


অক্টোবর ২, ২০২১ ৯:৪৭ অপরাহ্ণ
Link Copied!

আমানতকারীদের কাছ থেকে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগে সামাজিক যোগাযোগমাধ্যম হিসেবে আত্মপ্রকাশ করা রিং আইডির ব্যবস্থাপনা পরিচালক মো. সাইফুল ইসলামকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। আজ শনিবার দুপুরে গুলশান এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। সিআইডির ভাষ্যমতে, আমানতকারীদের কাছ থেকে রিং আইডি মাত্র তিন মাসেই ২১৩ কোটিরও বেশি টাকা হাতিয়ে নিয়েছে। সিআইডি জানায়, রিং আইডির কার্যক্রমে আরও কারা জড়িত, আমানতকারীদের টাকা কোথায় এবং কীভাবে রাখা হয়েছে, সে সম্পর্কে খোঁজ নিতে সাইফুলের পাঁচ দিনের রিমান্ড চাওয়া হবে।

সিআইডি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, গত ৩০শে সেপ্টেম্বর ভাটারা থানায় সাইফুল ইসলামের বিরুদ্ধে দু’টি মামলা হয়। রিং আইডি প্রথমে সামাজিক যোগাযোগমাধ্যমে সাধারণ প্ল্যাটফর্ম হিসেবে আত্মপ্রকাশ করে। পরে তারা বিভিন্ন সেবার প্রতিশ্রুতি দিয়ে আমানতকারীদের থেকে বিনিয়োগ সংগ্রহ শুরু করে। তাদের প্রতিশ্রুতি সেবার মধ্যে ছিল মূলত বৈদেশিক বিনিয়োগ ও কমিউনিটি জবস।

করোনার সময়ও তারা অনুদান সংগ্রহ করে।

আগে থেকেই সাইবার পুলিশ সেন্টার নজরদারিতে রেখেছিল রিং আইডিকে। সন্দেহজনক কাজ দেখে সিআইডি পরে বাংলাদেশ ব্যাংকের ফিন্যান্সিয়াল ইনটেলিজেন্স ইউনিটকে (বিএফআইইউ) রিং আইডির ব্যাপারে তথ্য সংগ্রহের অনুরোধ জানায়। তবে নিজস্ব অনুসন্ধানেই সাইবার পুলিশ সেন্টার জানতে পেরেছে, কমিউনিটি জবস খাতে উপার্জনের লোভ দেখিয়ে শুধু মে মাসে রিং আইডি ২৩ দশমিক ৯৪ কোটি টাকা, জুন মাসে ১০৯ দশমিক ৯৩ কোটি টাকা এবং জুলাই মাসে ৭৯ দশমিক ৩৮ কোটি টাকা সংগ্রহ করে।

 

✅ আমাদের প্রকাশিত কোন সংবাদের বিরুদ্ধে আপনার মতামত বা পরামর্শ থাকলে ই-মেইল করুনঃ dailyvorerkhabor@gmail.com ❌ বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।