ঢাকামঙ্গলবার , ৭ সেপ্টেম্বর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

বেড়েই চলেছে ডেঙ্গু রোগীর সংখ্যা

ডেস্ক রিপোর্ট
সেপ্টেম্বর ৭, ২০২১ ৬:৫৯ অপরাহ্ণ
Link Copied!

ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগী বাড়ছেই। দেশে গত এক সপ্তাহে ২ হাজার ৭৮ জন ডেঙ্গু রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হন। গত ২৪ ঘণ্টায় ৩৪৩ জন নতুন ডেঙ্গু রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে রাজধানীতেই রয়েছেন গত ২৪ ঘণ্টায় ২৮৬ জন। দেশে ডেঙ্গুতে চলতি বছরে এখন পর্যন্ত ৫২ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে সেপ্টেম্বরের এই কয়েকদিনে ৬ জন, আগস্টে মারা গেছেন ৩৪ জন এবং জুলাইতে ১২ জন।

আগস্টে ৭ হাজার ৬৯৮ জন, জুলাইয়ে ২ হাজার ২৮৬ জন এবং জুন মাসে ২৭২ জন ডেঙ্গু রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হন। আজ স্বাস্থ্য অধিদপ্তর থেকে এই তথ্য জানানো হয়েছে। ঢাকার বাইরেও ডেঙ্গু বাড়ছে।

গত ২৪ ঘণ্টায় ঢাকার বাইরে নতুন ভর্তি রোগীর সংখ্যা ৫৭ জন। বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা ১ হাজার ২৮১ জন।

ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে মোট ভর্তি রোগী আছেন ১ হাজার ১৩৩ জন। অন্যান্য বিভাগে বর্তমানে ভর্তি আছেন ১৪৮ জন।

চলতি বছরে এ পর্যন্ত মোট ভর্তি রোগীর সংখ্যা ১২ হাজার ৪৩৪ জন। সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ১১ হাজার ১০১ জন।

✅ আমাদের প্রকাশিত কোন সংবাদের বিরুদ্ধে আপনার মতামত বা পরামর্শ থাকলে ই-মেইল করুনঃ dailyvorerkhabor@gmail.com ❌ বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।