ঢাকামঙ্গলবার , ১৭ আগস্ট ২০২১
আজকের সর্বশেষ সবখবর

বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ

ডেস্ক রিপোর্ট
আগস্ট ১৭, ২০২১ ১১:৫৫ পূর্বাহ্ণ
Link Copied!

ঢাকার জিয়ার মাজারের সামনে বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ হয়েছে। জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানানোকে কেন্দ্র করে পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষে দলটির বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন। সকাল সাড়ে ১০টার পর এই সংঘর্ষের ঘটনা ঘটে।

জানা গেছে, নবগঠিত ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি আহবায়ক কমিটির নেতাদের পক্ষ থেকে মঙ্গলবার পূর্ব নির্ধারিত কর্মসূচিতে অংশ নিতে মহানগরের নেতাকর্মীরা সকাল থেকে দলের প্রতিষ্ঠাতার সমাধিস্থলে জড়ো হতে শুরু করেন।

এসময় মহানগর উত্তরের আহ্বায়ক আমানউল্লাহ আমান ও সদস্য সচিব সাবেক ফুটবলার আমিনুল হকের নেতৃত্বে মিছিলসহ সমাধিস্থলে যাওয়ার সময় পুলিশ তাদের বাধা দেয়। এরপরই ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। সংঘর্ষের সময় বিএনপি নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছোড়ে। তাদের ছত্রভঙ্গ করতে পুলিশও কাঁদানে গ্যাস ছোড়ে। সংঘর্ষে বিএনপির বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছে বলে জানা গেছে। তাদের মধ্যে সাবেক ফুটবলার ও ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হকও রয়েছেন।

বিএনপি নেতা আমান উল্লাহ আমান অভিযোগ করেছেন, সম্পূর্ণ শান্তিপূর্ণভাবে নেতাকর্মীরা কর্মসূচি পালন করতে এসেছিলেন। পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলায় তারাও সবাইকে সমাধিস্থলে যাচ্ছিলেন। কিন্তু হঠাৎ করে পেছন থেকে পুলিশ গুলি করা শুরু করে।

গুলিতে আহত হয়েছেন দাবি করে আমান উল্লাহ আমান বলেন, আমাদের মহানগর দক্ষিণের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালামও আহত হয়েছেন। আমার পিঠেও অনেক গুলি লেগেছে। বিনা কারণে এই কাজ করেছে কতিপয় পুলিশ সদস্য। সংঘর্ষ চলাকালে পুলিশের রাবার বুলেট বেশ কয়েকজন নেতাকর্মীর শরীরে বিদ্ধ হতে দেখা গেছে। কয়েকজনের শরীর রক্তাক্তও হয়েছে।

ডিএমপির শেরেবাংলা নগর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জানে আলম মুন্সি বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে চেষ্টা চালাচ্ছে পুলিশ।

✅ আমাদের প্রকাশিত কোন সংবাদের বিরুদ্ধে আপনার মতামত বা পরামর্শ থাকলে ই-মেইল করুনঃ dailyvorerkhabor@gmail.com ❌ বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।