ঢাকাবুধবার , ১১ আগস্ট ২০২১
আজকের সর্বশেষ সবখবর

বগুড়া টু জামালপর চালু হচ্ছে ফেরি চলাচল

সাগর আহম্মেদ
আগস্ট ১১, ২০২১ ৭:৫১ অপরাহ্ণ
Link Copied!

বগুড়ার সারিয়াকান্দির কালিতলা খেয়াঘাট থেকে জামালপুরের মাদারগঞ্জের জামথল রুটে ফেরি চালু হচ্ছে। আগামী ১২ আগস্ট ফেরি সার্ভিসের উদ্বোধন করবেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। এতে এই অঞ্চলের মানুষ স্বল্প সময়ে রাজধানীসহ আশপাশের বিভিন্ন জেলায় যেতে পারবেন।

ইতোমধ্যে ঘাটে প্লাটুন এসে পৌঁছেছে। শিগগিরই সি ট্রাক (ফেরি) আসবে। দীর্ঘ প্রতীক্ষিত ফেরি সার্ভিস চালুর খবরে দুই পাড়ের মানুষের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে।

বাহাদুরাবাদ-বালাসী রুটে ফেরি চলাচল বন্ধের পর ময়মনসিংহের মানুষ জামালপুরের দেওয়ানগঞ্জের পরিবর্তে মাদারগঞ্জ হয়ে নৌকায় যমুনা নদী পার হয়ে যাতায়াত শুরু করেন।

বগুড়াসহ উত্তরবঙ্গের মানুষ সারিয়াকান্দির কালিতলা বা মথুরাপাড়া ঘাট থেকে খেয়া নৌকায় জীবনের ঝুঁকি নিয়ে ওপারের জেলাগুলোতে যাতায়াত ও পণ্য পরিবহন করতেন। কালিতলা ঘাট থেকে মাদারগঞ্জ যেতে প্রায় দুই ঘণ্টা সময় লাগে। নৌকায় জনপ্রতি ভাড়া লাগতো ৬০ থেকে ৮০ টাকা।

মাদারগঞ্জ উপজেলার জামথল থেকে সারিয়াকান্দি খেয়াঘাট রুটে সি ট্রাক চালু হলে ২-৩ ঘণ্টা সময় সাশ্রয় হবে। এক ঘণ্টার এই রুটে চলাচলকারী সি ট্রাকে ২০০ যাত্রী, ২-৩টি প্রাইভেট গাড়ি ও ১৫টি মোটরসাইকেল পারাপার সম্ভব। ভাড়া হবে জনপ্রতি ১০০ টাকা।।

✅ আমাদের প্রকাশিত কোন সংবাদের বিরুদ্ধে আপনার মতামত বা পরামর্শ থাকলে ই-মেইল করুনঃ dailyvorerkhabor@gmail.com ❌ বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।