ঢাকাশুক্রবার , ১৬ জুলাই ২০২১
আজকের সর্বশেষ সবখবর

জিম্বাবুয়েকে ২৭৭ রানের টার্গেট দিলো বাংলাদেশ

স্পোর্টস্ ডেস্কঃ
জুলাই ১৬, ২০২১ ৭:৩৪ অপরাহ্ণ
Link Copied!

টপ অর্ডারদের ব্যর্থতায় শুরুতে মনে হচ্ছিলো বেশিদূর গড়াবে না বাংলাদেশের ইনিংস। বিপদে পড়া দলের হাল ধরলেন লিটন দাস। পূরণ করলেন ব্যক্তিগত চতুর্থ ওয়ানডে সেঞ্চুরি। শেষদিকে আফিফ হোসেনের ব্যাটে নির্ভর করে লড়াকু সংগ্রহ পায় বাংলাদেশ। ৯ উইকেট হারিয়ে টাইগারদের সংগ্রহ দাঁড়ায় ২৭৬ রান।
হারারেতে টসে জিতে বাংলাদেশ ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় স্বাগতিক জিম্বাবুয়ে। ব্যাট করতে নেমে শুরুটা মোটেও ভালো করতে পারেনি সফরকারীরা। রানের খাতা খোলার আগেই আউট হয়ে সাজঘরে ফেরেন অধিনায়ক তামিম ইকবাল। এরপর সাকিব আল হাসান ও মোহাম্মদ মিঠুন দুজনই ফেরেন ১৯ রানে।

প্রস্তুতি ম্যাচে ভালো করলেও এদিন হতাশ করেন মোসাদ্দেক হোসেন সৈকত। ১৫ বলে ৫ রান করে ফেরেন তিনি। তবে একপাশ আগলে রেখে ধীরগতির ব্যাটিংয়ে ইনিংস এগিয়ে নিচ্ছিলেন লিটন। মাহমুদুল্লাহ রিয়াদের সঙ্গে গড়েন ৯০ রানের জুটি। রিয়াদ ৩৩ রানে আউট হলে ভাঙে জুটিটি।
সেঞ্চুরি পূরণ করে আউট হন লিটন। ১১৪ বলের ইনিংসে ৮টি চারের মাধ্যমে করেন ১০২ রান। ৪১.৩ ওভারে এনগারাভার বলে আউট হন লিটন।
এরপর আলো ছড়ান আফিফ হোসেন ধ্রুব। ৩৫ বলে ৪৫ রানে বাংলাদেশের ইনিংসকে এগিয়ে নিয়ে যান। মেহেদী হাসান মিরাজ করেন ২৫ বলে ২৬ রান। মোহাম্মদ সাইফউদ্দিন ৮ রানে ও তাসকিন আহমেদ ১ রানে অপরাজিত ছিলেন।
জিম্বাবুয়ের লুক জঙ্গি নিয়েছেন ৩ উইকেট। ৯ ওভার বল করে দিয়েছেন ৫১ রান। ব্লেসিং মুজারাবানি ও রিচার্ড এনগারাভা পেয়েছেন ২টি করে উইকেট। অপর উইকেটটি পান টেন্ডাই চাতারা।

✅ আমাদের প্রকাশিত কোন সংবাদের বিরুদ্ধে আপনার মতামত বা পরামর্শ থাকলে ই-মেইল করুনঃ dailyvorerkhabor@gmail.com ❌ বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।