ঢাকাবুধবার , ১৪ জুলাই ২০২১
আজকের সর্বশেষ খবর

শিমুলিয়া-বাংলাবাজার ঘাটে ঘরমুখো মানুষের স্রোত


জুলাই ১৪, ২০২১ ৯:৪৪ অপরাহ্ণ
Link Copied!

মুন্সীগঞ্জের শিমুলিয়া ও শিবচরের বাংলাবাজার ঘাটে ঘরমুখো মানুষের  স্রোত তৈরি হয়েছে। বুধবার সকাল থেকেই ফেরিতে পণ্যবাহী ট্রাক, কাভার্ড ভ্যান, এম্বুলেন্স ও ব্যক্তিগত গাড়ি পার হতে দেখা গেছে।
বাংলাবাজার ঘাট সূত্রে জানা গেছে, ঈদকে সামনে রেখে নৌরুটে ঘরমুখো মানুষের যাত্রা শুরু হয়েছে।
বৃহস্পতিবার থেকে লকডাউন শিথিলের ঘোষণা আসার পর থেকেই ঘাটে যাত্রীদের উপস্থিতি বেড়ে গেছে। সকাল থেকে ঘরমুখো মানুষের কিছুটা চাপ রয়েছে নৌরুটে। এছাড়া বাংলাবাজার ঘাটে পন্যবাহী ট্রাক, অ্যাম্বুলেন্সের পাশাপাশি জরুরী কাজে ঢাকাগামী যানবাহনও রয়েছে।
বিআইডব্লিউটিসি’র বাংলাবাজার ফেরিঘাট সূত্রে জানা গেছে, বুধবার সকাল থেকেই নৌরুটে ১২টি ফেরি চলাচল করছে। ফেরিঘাটে ঘরমুখো যাত্রীদের চাপ রয়েছে। এছাড়াও ঢাকাগামী যাত্রীদেরও ভিড় রয়েছে। বাংলাবাজার ঘাট থেকে ফেরিতে পণ্যবাহী পরিবহনসহ অন্যান্য যানবাহন পার করা হচ্ছে।

ঘাট এলাকায় দেড় শতাধিক পণ্যবাহী ট্রাক পারাপারের জন্য অপেক্ষাধীন রয়েছে। ফেরি চলাচল স্বাভাবিক থাকায় ঘাটে কোনো যানজট ও ভোগান্তি নেই বলে ঘাট সূত্র জানিয়েছে। শিমুলিয়া থেকে বাংলাবাজার ঘাটে ফেরি নোঙর করার পর পরই যানবাহন লোড করে ঘাট ছেড়ে যাচ্ছে ফেরিগুলো।
বিআইডব্লিউটিসি’র বাংলাবাজার ফেরিঘাটের ব্যবস্থাপক মো. সালাহউদ্দিন আহমেদ জানিয়েছেন, নৌরুটে ফেরি চলাচল স্বাভাবিক রয়েছে। ১১ টি ফেরি চলছে। পদ্মায় স্রোতের বেগ বেড়েছে। ফেরি চলাচল স্বাভাবিক থাকায় কোনো ভোগান্তি এবং যানজট নেই।

✅ আমাদের প্রকাশিত কোন সংবাদের বিরুদ্ধে আপনার মতামত বা পরামর্শ থাকলে ই-মেইল করুনঃ dailyvorerkhabor@gmail.com ❌ বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।