ঢাকাবুধবার , ১৪ জুলাই ২০২১
আজকের সর্বশেষ সবখবর

গাজীপুরে বেতন-বোনাসের দাবিতে গার্মেন্ট শ্রমিকদের সড়ক অবরোধ

Sagor Ahmed
জুলাই ১৪, ২০২১ ৯:৪৭ অপরাহ্ণ
Link Copied!

গাজীপুর সিটি করপোরেশনের লক্ষ্মীপুরা এলাকায় বেতন-বোনাসের দাবিতে বিক্ষোভ মিছিল করে সড়ক অবরোধ করেছেন একটি তৈরি পোশাক কারখানার শ্রমিকরা। আজ বুধবার সকালে সড়কে অবস্থান নিয়ে এ বিক্ষোভ করেন। এতে জয়দেবপুর-ঢাকা সড়কের দুই পাশে পণ্যবাহী যানবাহনের জট তৈরি হয়েছে।
বিক্ষোভে অংশ নেয়া এক শ্রমিক অভিযোগ করেন, লক্ষ্মীপুরা এলাকার স্টাইল ক্র্যাফট লিমিটেড নামের একটি তৈরি পোশাক কারখানায় প্রায় চার হাজার শ্রমিক কাজ করেন। তাঁদের মধ্যে ৭০০ জন কর্মী। কয়েক বছর ধরে কারখানাটিতে বেতন অনিয়মিত। এভাবে কর্মীদের চলতি বছরের তিন মাসের এবং এর আগের দুই বছরের চার মাসের বেতন বকেয়া আছে। গত রোজার ঈদের আগেও আন্দোলন করে বেতন ও বোনাস নিতে হয়েছে কারখানার শ্রমিক-কর্মীদের।
গতকাল মঙ্গলবার সকালে কাজ বন্ধ করা হলে কর্তৃপক্ষ সন্ধ্যার মধ্যে টাকা দেওয়ার সময় দেয়।

কিন্তু সন্ধ্যা গড়িয়ে রাত হলেও বেতন-বোনাস দেওয়া হয়নি। আজ সকাল আটটা থেকে শ্রমিক ও কর্মীরা কাজ বন্ধ করে কারখানার ভেতরে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন। একপর্যায়ে তাঁরা কারখানার সামনে জয়দেবপুর-ঢাকা সড়কে অবস্থান অবরোধ সৃষ্টি করেন। এতে দুই পাশে পণ্যবাহী যানবাহনের জট তৈরি হয়।
গাজীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বলেন, শ্রমিক ও কর্মীরা বেতন পাচ্ছেন না। বেতনের দাবিতে তাঁরা সড়কে অবস্থান নিয়েছেন।

✅ আমাদের প্রকাশিত কোন সংবাদের বিরুদ্ধে আপনার মতামত বা পরামর্শ থাকলে ই-মেইল করুনঃ dailyvorerkhabor@gmail.com ❌ বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।