ঢাকারবিবার , ৪ জুলাই ২০২১
আজকের সর্বশেষ খবর

কোরবানির মাংস বাসায় পৌঁছে দেবে ডিএনসিসি


জুলাই ৪, ২০২১ ৭:২৭ অপরাহ্ণ
Link Copied!

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, কোরবানি ঈদকে সামনে রেখে স্টোর পদ্ধতি চালু করেছে ডিএনসিসি। নগরবাসী অনলাইনের মাধ্যমে গরু কিনতে পারবেন। অনলাইনে গরু বুকিং দিলে ঈদের সময়ে তা জবাই দিয়ে বাসায় মাংস পৌঁছে দেয়া হবে। এছাড়া গ্রাহক যখন গরু চাইবেন তারা গরু পাবেন।
রোববার অনলাইন প্ল্যাটফর্মে ডিজিটাল হাট উদ্বোধনী অনুষ্ঠানে তিনি সব তথ্য জানান। মেয়র বলেন, ঢাকা উত্তর সিটি করপোরেশনের ডিজিটাল গরুর হাটে এবার এক লাখ গরু বেচাকেনার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে ।
তিনি বলেন, করোনার কারণে গত বছর ডিজিটাল হাট চালু করেছি আমরা। সে সময় ডিজিটাল পশুর হাটে তিন সপ্তাহে ২৭ হাজার বিক্রি করতে পেরেছি। এবছর করোনার সংক্রমণ থাকায় আমরা ডিজিটাল হাটের দিকে গুরুত্ব দিচ্ছি। অনলাইন মাধ্যমে এক লাখ বিক্রি করতে পারলে ন্যূনতম পাঁচ লাখ লোক গরুর হাটে যাবে না।

এছাড়া মানবসেবা প্ল্যাটফর্মে চামড়া বিক্রি করে মানুষের মধ্যে বিলি করে দেয়া হবে।

অনুষ্ঠানে  স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার, আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, এফবিসিসিআই সভাপতি জসিম উদ্দিন, ই-ক্যাব সভাপতি শমী কায়সার, ডেইরি মালিক সমিতির সভাপতি সালাউদ্দিন আহমেদ ছাড়াও বিভিন্ন মন্ত্রণালয়ের কর্মকর্তারা সংযুক্ত ছিলেন।

✅ আমাদের প্রকাশিত কোন সংবাদের বিরুদ্ধে আপনার মতামত বা পরামর্শ থাকলে ই-মেইল করুনঃ dailyvorerkhabor@gmail.com ❌ বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।