ঢাকারবিবার , ৪ জুলাই ২০২১
আজকের সর্বশেষ সবখবর

ফিলিপাইনে সামরিক বিমান বিধ্বস্ত হয়ে নিহত কমপক্ষে ১৭

Sagor Ahmed
জুলাই ৪, ২০২১ ৭:৩৫ অপরাহ্ণ
Link Copied!

ফিলিপাইন বিমানবাহিনীর একটি বিমান বিধ্বস্ত হয়ে কমপক্ষে ১৭ জন নিহত হয়েছেন। কর্মকর্তাদের উদ্ধৃতি দিয়ে অনলাইন সিএনএন বলছে, রোববার দেশটির দক্ষিণাঞ্চলে এই দুর্ঘটনা ঘটে। সি-১৩০ নামের সামরিক বিমানটি মিন্দানাওয়ের কাগায়ান ডি ওরো থেকে সেনাদের নিয়ে সুলু প্রদেশে যাচ্ছিল। সশস্ত্র বাহিনীর প্রধান সিরিলিতো সোবেজানা বলেছেন, বিমানটি জোলো দ্বীপে রানওয়েতে অবতরণ করতে ব্যর্থ হয়। ফলে তা পাতিকুল নামের একটি গ্রামে বিধ্বস্ত হয়। স্থানীয় টিভিতে ঘটনাস্থলে বিধ্বস্ত বিমানটির ধ্বংসাবশেষ ও ঘটনাস্থল থেকে ঘন কালো ধোয়া উপরে উঠে যাওয়া দেখানো হচ্ছে। সিরিলিতো সোবেজানা বলেছেন, কমপক্ষে ৪০ জনকে উদ্ধার করা হয়েছে। তাদেরকে জোলোতে একটি সামরিক হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

ওই বিমানে ৯২ জন আরোহী ছিলেন। এর মধ্যে ছিলেন তিনজন পাইলট ও ৫ জন ক্রু। বাকিরা সবাই সেনাবাহিনীর সদস্য। তারা দায়িত্ব পালনে যাচ্ছিলেন। প্রতিরক্ষামন্ত্রী ডেলফিন লরেঞ্জানা বলেছেন, উদ্ধার তৎপরতায় কমপক্ষে ১৭টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। সামরিক ও বেসামরিক উদ্ধারকর্মীরা উদ্ধার অভিযানে যোগ দিয়েছেন।

✅ আমাদের প্রকাশিত কোন সংবাদের বিরুদ্ধে আপনার মতামত বা পরামর্শ থাকলে ই-মেইল করুনঃ dailyvorerkhabor@gmail.com ❌ বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।