ঢাকারবিবার , ১১ এপ্রিল ২০২১
আজকের সর্বশেষ খবর

ইউক্রেন সীমান্ত জুড়ে রাশিয়ার ইস্কান্দার ক্ষেপনাস্ত্র মোতায়েন


এপ্রিল ১১, ২০২১ ১১:১২ পূর্বাহ্ণ
Link Copied!

রাশিয়ার কৌশলগত ‘ইস্কান্দার’ ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা ইউক্রেন সীমান্তে মোতায়েন করা হয়েছে বলে কোনো কোনো গণমাধ্যম খবর দিয়েছে।

রুশ গণমাধ্যমের বরাত দিয়ে ইরানের ফার্স বার্তা সংস্থা জানিয়েছে, রাশিয়া মার্চ মাসের শেষ দিক থেকেই ইউক্রেনের সীমান্তবর্তী অঞ্চলগুলোতে বিপুল পরিমাণ সামরিক সরঞ্জাম মোতায়েন করেছে। বিশেষ করে ক্রিমিয়া, বোরোনোঝ ও রোস্তভ অঞ্চলে রুশ সেনাবাহিনীর তৎপরতা ব্যাপকভাবে বেড়ে গেছে।

ইস্কান্দার এমন একটি ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা যা দিয়ে শত্রুসেনাদের ক্ষেপণাস্ত্র হামলা প্রতিহত করার পাশাপাশি ভূমিতে অবস্থিত শত্রুবাহিনীর রাডার ব্যবস্থায় হামলা করা যায়।

সাম্প্রতিক সময়ে ইউক্রেন এই অভিযোগ করেছে যে, দেশটির সীমান্ত এলাকাগুলোতে রাশিয়ার সামরিক তৎপরতা বেড়ে গেছে। এছাড়া রাশিয়ার সমর্থনপুষ্ট গেরিলারা পদ্ধতিগতভাবে পূর্ব ইউক্রেনে যুদ্ধবিরতি লঙ্ঘন করে যাচ্ছে বলেও কিয়েভ অভিযোগ করেছে। এর আগে রাশিয়া ইউক্রেন ইস্যুতে পূর্ণাঙ্গ যুদ্ধের হুমকি দেয়।

✅ আমাদের প্রকাশিত কোন সংবাদের বিরুদ্ধে আপনার মতামত বা পরামর্শ থাকলে ই-মেইল করুনঃ dailyvorerkhabor@gmail.com ❌ বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।