ঢাকারবিবার , ৪ এপ্রিল ২০২১
আজকের সর্বশেষ সবখবর

শেয়ার বাজারে লেনদেন চলবে মাত্র ২ ঘন্টা

mafuz
এপ্রিল ৪, ২০২১ ৬:৫৯ অপরাহ্ণ
Link Copied!

লকডাউন চলাকালীন সময়ের জন্য নির্ধারিত ব্যাংক লেনদেনের সময়সূচির সঙ্গে মিল রেখে পুঁজিবাজারে লেনদেনের সময়সূচিতে পরিবর্তন এনেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

আগামীকাল সোমবার থেকে ১১ই এপ্রিল পর্যন্ত প্রতি কার্যদিবসে পুঁজিবাজারে সাড়ে ৪ ঘণ্টার পরিবর্তে ২ ঘণ্টা লেনদেন হবে। সকাল ১০টায় লেনদেন শুরু হবে। তা চলবে বেলা ১২টা পর্যন্ত। বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) সূত্রে এই তথ্য জানা গেছে।

আজ রোববার পর্যন্ত পুঁজিবাজারে লেনদেনের সময়সূচি ছিল সকাল ১০ টা থেকে বেলা ২ টাকা ৩০ মিনিট পর্যন্ত। উল্লেখ, করোনাভাইরাস পরিস্থিতির অবনতির মুখে সরকার আগামীকাল সোমবার (৫ই এপ্রিল) থেকে এক সপ্তাহের জন্য সারাদেশে লকডাউন ঘোষণা করেছে। লকডাউন সংক্রান্ত প্রজ্ঞাপনে সীমিত পরিসরে ব্যাংকিং কার্যক্র পরিচালনার কথা বলা হয়। এর আলোকে বাংলাদেশ ব্যাংক লেনদেনের নতুন সময়সূচি নির্ধারণ করে।

এই সূচি অনুসারে, আগামী ৫ই এপ্রিল থেকে ১১ই এপ্রিল পর্যন্ত প্রতি কার্যদিবসে সকাল ১০ টা থেকে বেলা সাড়ে ১২টা পর্যন্ত ব্যাংকে লেনদেন চলবে। এর আগের সময়সূচি ছিল সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত। ব্যাংক লেনদেনের পরিবর্তিত সময়সূচির সঙ্গে মিল রেখে বিএসইসি পুঁজিবাজারে লেনদেনে নতুন সময়সূচি নির্ধারণ করে।

✅ আমাদের প্রকাশিত কোন সংবাদের বিরুদ্ধে আপনার মতামত বা পরামর্শ থাকলে ই-মেইল করুনঃ dailyvorerkhabor@gmail.com ❌ বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।