ঢাকামঙ্গলবার , ৯ ফেব্রুয়ারি ২০২১
আজকের সর্বশেষ সবখবর

পরিবহন পুলের ৪৬৬ চালক নিয়োগ হাইকোর্টে স্থগিত

kmsobuj.myreportjtv@gmail.com
ফেব্রুয়ারি ৯, ২০২১ ৮:৫২ অপরাহ্ণ
Link Copied!

গাড়ির চালক নিয়োগে সরকারি যানবাহন অধিদপ্তরের দেয়া বিজ্ঞপ্তি স্থগিত করেছেন হাইকোর্ট। একেইসঙ্গে সরকারি যানবাহন অধিদপ্তরের কমিশনার ও পরিচালকের (নৌ) বিরুদ্ধে আদালত অবমাননার রুল জারি করা হয়েছে। মঙ্গলবার বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো.খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী রুহুল কুদ্দুস কাজল ও আইনজীবী আবদুস সাত্তার পালোয়ান। এই আদেশের ফলে সারাদেশে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) জন্য সরকারিভাবে নিয়োগ পাওয়া পরিবহন পুলের ৪৬৬ জন চালক নিয়োগ কার্যক্রম স্থগিত হয়ে গেল বলে জানান সংশ্লিষ্ট আইনজীবীরা।

দেশের বিভিন্ন উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে অস্থায়ী ভিত্তিতে নিয়োগ পাওয়া চালকদের স্থায়ী না করে পরিবহন পুল চালক নিয়োগে ২০১৭ সালে আগস্ট ও সেপ্টেম্বরে দুটি বিজ্ঞপ্তি দেয়। এর বৈধতা চ্যালেঞ্জ করে অস্থায়ী ভিত্তিতে নিয়োগ পাওয়া ২৮ জন চালক ওই বছরের ৫ অক্টোবর হাইকোর্টে রিট করেন। ওই রিটে জারি করা রুলের চূড়ান্ত শুনানি নিয়ে দুটি বিজ্ঞপ্তি অবৈধ ঘোষণা করে ২০১৮ সালের ৩রা অক্টোবর রায় দেয় হাইকোর্ট। রায়ে ওই ২৮ চালকদের ৩০ দিনের মধ্যে স্থায়ী করতে নির্দেশ দেয়া হয়।

আবদুস সাত্তার পালোয়ান বলেন, আদালত বিজ্ঞপ্তির ৪৬৬ জন চালক নিয়োগের অংশ স্থগিত করার পাশাপাশি হাই কোর্টের রায় অমান্য করার অভিযোগে সরকারি যানবাহন অধিদপ্তরের কমিশনার এবং পরিচালকের (নৌ)বি রুদ্ধে আদালত অবমাননার রুল জারি করেছেন।।

✅ আমাদের প্রকাশিত কোন সংবাদের বিরুদ্ধে আপনার মতামত বা পরামর্শ থাকলে ই-মেইল করুনঃ dailyvorerkhabor@gmail.com ❌ বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।