ঢাকাবৃহস্পতিবার , ২৯ অক্টোবর ২০২০
আজকের সর্বশেষ সবখবর

‘দু-এক মাসের মধ্যে জাতীয় বিশ্ববিদ্যালয়ের চতুর্থ বর্ষের পরীক্ষা’

kmsobuj.myreportjtv@gmail.com
অক্টোবর ২৯, ২০২০ ১০:৪৮ অপরাহ্ণ
Link Copied!

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স চতুর্থ বর্ষের শিক্ষার্থীদের পরীক্ষা ছাড়া মূল্যায়ন সম্ভব নয়। জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত পরীক্ষা ও কারিগরি শিক্ষার্থীদের পরীক্ষার জন্য জোর প্রস্তুতি নেয়ার কথা বলেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এছাড়াও শিক্ষামন্ত্রী শিগগিরই বেসরকারি শিক্ষক নিয়োগের ১৬তম নিবন্ধনের ফল প্রকাশ করা হবে বলে জানান।

আজ বৃহস্পতিবার ভার্চুয়াল সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স চতুর্থ বর্ষের এটি চূড়ান্ত একটি পরীক্ষা। তাই তাদের যদি সঠিকভাবে মূল্যায়ন না হয়, তাহলে পরবর্তীতে চাকরি বা কর্মসংস্থানে তাদের সমস্যা হতে পারে। আর কারিগরি শিক্ষার্থীদের বিশেষ মূল্যায়নের সুযোগ নেই। কারণ তাদের প্রায়োগিক বিভিন্ন পরীক্ষা রয়েছে। যেগুলোর হাতে-কলমে নেয়া জরুরি।

ডা. দীপু মনি বলেন, তাদের পরীক্ষা ছাড়া মূল্যায়ন করাটা মনে হয় না সঠিক হবে। পরিস্থিতি যা আমরা এখনো মনে করছি, পরীক্ষা নেয়া সম্ভব হবে।

যেহেতু এইচএসসির তুলনায় কারিগরিতে শিক্ষার্থীদের সংখ্যা অনেক কম, সেহেতু পরিস্থিতি বিবেচনায় তাদের এই পরীক্ষা আমরা নিয়ে নিতে পারব। সে বিষয়ে পরবর্তীতে জানিয়ে দেয়া হবে।

এক প্রশ্নের জবাবে ডা. দীপু মনি বলেন, বেসরকারি শিক্ষক নিয়োগের ১৬তম নিবন্ধনের ফল খুব শিগগিরই দেয়া হবে। বিষয়টি নিয়ে এনটিআরসিএ কাজ করছে।

✅ আমাদের প্রকাশিত কোন সংবাদের বিরুদ্ধে আপনার মতামত বা পরামর্শ থাকলে ই-মেইল করুনঃ dailyvorerkhabor@gmail.com ❌ বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।