ঢাকাবৃহস্পতিবার , ৯ জুলাই ২০২০
আজকের সর্বশেষ সবখবর

আশুলিয়ার পশ্চিম জিরাবো বাগানবাড়ী জামে মসজিদে এলাকাবাসীর সহযোগিতায় ২য় তলা ছাদ ঢালাই সম্পূর্ণ

dailyvorerkhabor
জুলাই ৯, ২০২০ ১:১১ পূর্বাহ্ণ
Link Copied!

কেএম সবুজ (বিশেষ)প্রতিনিধিঃ  আশুলিয়ার পশ্চিম জিরাবো বাগানবাড়ী জামে মসজিদে এলাকাবাসীর সহযোগিতায় ২য় তলা ছাদ ঢালাই সম্পূর্ণ হয়েছে আজ।  জানা যায়, ১৯৯৮ সালে প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন মরহুম মকবুল হোসেন বেপারী। এপর ২০০৮ ইং সালে তার মৃত্যুর পর সভাপতির দায়িত্বপান তার ছেলে মোঃ মোস্তাফিজুর রহমান।

মসজিদের গেইট

মসজিদের গেইট

তিনি বলেন, প্রতিষ্ঠাকাল থেকে শুরু করে ২০০৭ইং এর আগ পর্যন্ত তার বাবা ( মরহুম মকবুল হোসেন বেপারী ) যেভাবে উন্নয়নের জন্য ঐক্যবদ্ধভাবে কাজ করে গেছেন সে ভাবেই আমিও যেতে চাই।

বাগানবাড়ী জামে মসজিদের দোয়া

আশুলিয়া শিল্পাঞ্চল হওয়ায় অত্র মসজিদটির উন্নয়নে সার্বিক সহযোগিতার মূল অংশেই রয়েছে এলাকায় বসবাসরত গার্মেন্টস্ শ্রমিকেরা। আর মসজিদটির পরিচালনা পরিষদের মধ্যে স্থানীয় জাকের পার্টির নেতৃবৃন্দের ভূমিকা অপরিসীম।

মসজিদ কমিটিতে দীর্ঘদিনের সাধারণ  সম্পাদকের দায়িত্বে থাকা আব্দর রউফ মাস্টার বলেন, শ্রমিকদের অর্জিত কষ্টের টাকায় গড়ে তোলা হচ্ছে এ মসজিদের উন্নয়ন কাঠামো। শুরু থেকেই আশেপাশের দুই-একটা গার্মেন্টস্ ফ্যাক্টরির মালিকদের সাহায্যের হাত ছিল এখন তেমন নেই। তবে আবারো সকলের সহায়তার হাত বাড়িয়ে দিলে খুব দ্রুত আমাদের মসজিদের উন্নয়ন কাজের সমাপ্তি ঘটানো যাবে।

ঢালাই কাজে তদারকি করছেন,অত্র মসজিদ কমিটির এইচ এম আজাদ

ঢালাই কাজে তদারকি করছেন,অত্র মসজিদ কমিটির এইচ এম আজাদ

 

অত্র মসজিদের ২য় তলার ছাদ ঢালাইয়ের কাজের শুভ উদ্ভোধনের সময় উপস্থিত থাকা অত্র মসজিদ কমিটির তথ্র ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক এইচ এম আজাদ তার বক্তব্যতে বলেন,বর্তমান যামানায় এক শ্রেণীর স্বার্থন্বেষী দুনিয়াপূজারী আলেম সমাজ দ্বারা এ দেশ সহ পুরো পৃথিবীর বেশির ভাগ মসজিদগুলো পরিচালিত হচ্ছে । যার কারণে শান্তিকামী  আল্লাহর হেদায়েতের পথে চলার প্রত্যাশা পথ থেকে মানুষ সত্রের পথ থেকে বিচ্যুত হচ্ছে। তিনি আরও বলেন, বেশির ভাগ আলেম সমাজ কোরআন শরীফ হাতে নিয়ে সুন্নাতের দোহাই দিয়ে বেহেস্তের লোভ দেখিযে রাসূল (সাঃ) এর পবিত্র দেহের পোশাক ও পবিত্র লেবাস অপবিত্র দেহে ধারণ করে। শান্তিকামী হেদায়েতের পতের প্রত্যাশী মানুষদেরকে ধোঁকা দিচ্ছে। এসব ধোকা থেকে মানুষকে রক্ষা করে কোরআন ও সুন্নাহের আলোকে অত্র মসজিদটি পরিচালনা করার আশা ও ব্যক্ত করেন তিনি।

এছাড়াও পরবর্তীতেও মসজিদটির উন্নযনের কাজে সকলের সহায়তা কামনা করেন জাকের পার্টির এই নেতা।

 

নির্মিত ২য় তলা ছাদ

নির্মিত ২য় তলা ছাদ

উল্লেখ্য, মসজিদের ২য় তলার ছাদটির সম্পূর্ণ হওয়ার পর পরর্বীতে মসজিদের বাহিরের অংশ বৃদ্ধি ও সৌন্দর্যবর্ধায়নে কাজ করা হবে বলে জানান মসজিদ কমিটির সভাপতি।

 

 

মোঃ মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে  মসজিদের ঢালাই কাজের শুভ উদ্ভোবনের সময় উপস্থিত ছিলেন, ইয়ারপুর ইউনিয়ন জাকের পার্টির  সাংগঠনিক সম্পাদক-হাজ্বী জিল্লুর রহমান সিদ্দিক, ইয়ারপুর ইউনিয়ন পরিষদের ৮নং ওয়ার্ড মেম্বার -মোহাম্মাদ আলী,মোঃ নোয়াব আলী,জুয়েল আহম্মেদ ও অত্র মসজিদের ঈমাম হাফেজ মাওলানা মোঃ কবির হোসেন সহ প্রমুখ।

✅ আমাদের প্রকাশিত কোন সংবাদের বিরুদ্ধে আপনার মতামত বা পরামর্শ থাকলে ই-মেইল করুনঃ dailyvorerkhabor@gmail.com ❌ বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।