ঢাকাবৃহস্পতিবার , ২৯ ফেব্রুয়ারি ২০২৪
আজকের সর্বশেষ খবর

পিলখানার বিস্ফোরণ মামলা নিষ্পত্তির জন্য জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে ভুক্তভোগীর পরিবারের আবেদন


ফেব্রুয়ারি ২৯, ২০২৪ ১০:৪৭ অপরাহ্ণ
Link Copied!

মুন্সীগঞ্জ প্রতিনিধি :পিলখানায় সংগঠিত বিস্ফোরণ মামলা দ্রুত নিষ্পত্তির জন্য প্রধানমন্ত্রীর বরাবর মানবিক আবেদন করেছেন কারাবন্দী বিডিআর সদস্যের পরিবারের। আজ বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২ টার দিকে মুন্সীগঞ্জ জেলা প্রশাসকের কাছে এই মানবিক আবেদন জমা দেন বিডিয়ার পরিবারে সদস্যরা।

এসময় জেলা প্রশাসয়ের কাছে তাদের ১৫ বছরের কষ্ট, দুর্দশা এবং অনিশ্চিত ভবিষ্যতের কথা তুলে ধরেন বিডিয়ার আল আমিন, হাবিবুর রহমানের পরিবারের সদস্যরা। এসময় জেলা প্রশাসক আবু জাফর রিপন আসন্ন জেলা প্রশাসক সম্মেলনে প্রধানমন্ত্রীর কাছে এই বিষয়টি তুলে ধরবেন বলে তাদের আশ্বস্ত করেন।

এর আগে প্রায় ৪৫টি জেলায় এক সাথে এ আবেদন করা হয়েছে।

পরিবার থেকে জানা গেছে, পিলখানায় ঘটে যাওয়া ঘটনায় তিনটি মামলার মধ্যে দুটি মামলায় খালাস পেয়েছেন বিডিয়ার সদস্যরা। কিন্তু দীর্ঘ ১৫ বছর যাবত বিষ্ফোরণ মামলাটি এখনো নিষ্পত্তি হয়নি। সাংবিধানিক অধিকার থাকা সত্ত্বেও জামিন না পাওয়ায় স্বজনরে ফিরে পাচ্ছে না। কেউ কেউ মামলা চালাতে বিক্রি করতে হয়েছে ভিটে মাটি। নিঃস্ব হয়ে পরিবারে সদস্যরা মানবতার জীবন যাপন করছে। কোনো কূল না পেয়ে বিস্ফোরক মামলাটি দ্রুত নিষ্পত্তির জন্য প্রধানমন্ত্রীর কাছে মানবিক আবেদনে করেছে পরিবারের সদস্যরা।

উল্লেখ্য, ২৫-২৬ ফেব্রুয়ারি ২০২৯ সালের পিলখানায় ঘটে যায় সংগঠিত হত্যা কাণ্ড। এ ঘটনায় ২ বছর ১১ মাসে দুইটি মামলায় রায় দিয়েছে আদালতে। বিডিয়ার আইনের মামলা ও ফৌজদারি আইনে হত্যা মামলায় কেউ খালাস পেয়েছেন ও কেউ বিভিন্ন মেয়াদে সাজা ভোগ শেষ করেছে। কিন্তু ১৫ ধরে ঝুলে আছে এই বিস্ফোরক মামলা।#

✅ আমাদের প্রকাশিত কোন সংবাদের বিরুদ্ধে আপনার মতামত বা পরামর্শ থাকলে ই-মেইল করুনঃ dailyvorerkhabor@gmail.com ❌ বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।