ঢাকাবুধবার , ২৮ ফেব্রুয়ারি ২০২৪
আজকের সর্বশেষ খবর

লক্ষ্মীপুরে ভয়াবহ অগ্নিকাণ্ডে পুড়েছে ১১টি দোকান ঘর


ফেব্রুয়ারি ২৮, ২০২৪ ১১:২৭ অপরাহ্ণ
Link Copied!

ফরহাদ হোসাইন (লক্ষ্মীপুর) প্রতিনিধি : লক্ষ্মীপুর সদর উপজেলার জকসিন বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে ১১টি দোকান ঘর পুড়ে গেছে। এতে প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্তরা। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘন্টাব্যাপি চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারণা করছে ফায়ার সার্ভিস। পুড়ে যাওয়া ব্যবসা প্রতিষ্ঠান হচ্ছে- সহিদ স্টোর, গ্যাস সিলিন্ডার, ইলেকট্রনিক্স, নুরুল ইসলামের ভাঙ্গারি দোকান সহ ১১টি ব্যবসা প্রতিষ্ঠান।

লক্ষ্মীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেন।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা জানায়, বুধবার দুপুরে বাজারে হঠাৎ আগুনের লেলিহান দেখতে পায় স্থানীয়রা। মুহূর্তে আগুন চারদিকে ছড়িয়ে পড়ে। এতে ১১টি দোকানের সম্পূর্ণ মালামাল পুড়ে যায়। পরে ফায়ার সার্ভিসকে খবর দিলে লক্ষ্মীপুর ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ব্যবসায়ীদের সহযোগিতায় ঘণ্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। এতে করে প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা জানায়।

লক্ষ্মীপুর ফায়ার সার্ভিসের উপ-পরিচালক মোহাম্মদ আবদুল মন্নান বলেন, ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘণ্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তবে আগুনের ভয়াবহতা ছিল বেশি। তারপরও সময় মতো আসাতে ক্ষয়ক্ষতির পরিমাণ কম হয়েছে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। আগুনে ক্ষয়ক্ষতির নিরুপণের কাজ চলছে।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুর রহমান বলেন, ক্ষয়ক্ষতির পরিমান নির্ধারন করে, ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের তালিকা জমা দিতে বলা হয়েছে। উপজেলা প্রশাসন থেকে সহায়তা প্রদানের আশ্বাস দেন এ কর্মকতা।

✅ আমাদের প্রকাশিত কোন সংবাদের বিরুদ্ধে আপনার মতামত বা পরামর্শ থাকলে ই-মেইল করুনঃ dailyvorerkhabor@gmail.com ❌ বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।