ঢাকামঙ্গলবার , ১৯ ডিসেম্বর ২০২৩
আজকের সর্বশেষ খবর

বিএনপির অর্জন নিয়ে যা বললো শহিদুল ইসলাম বাবুল


ডিসেম্বর ১৯, ২০২৩ ১০:৫৫ অপরাহ্ণ
Link Copied!

মাহফুজুল হক: আবারও দেশবাসীর উদ্দেশ্যে ভিডিও বার্তা দিলেন কৃষকদলের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুল। ৪ মিনিট ৫৪ সেকেন্ডের এই ভিডিও বার্তাটি খন্ডন করে তুলে ধরা হলো।

বেগম খালেদা জিয়ার প্রতিদান

প্রতিষ্ঠার পর থেকে অনেক চড়াই উৎরাই, লড়াই সংগ্রাম পেড়িয়ে, আজকে জাতীয়তাবাদী দল সারা বাংলাদেশের কোটি কোটি মানুষের একটি প্রাণের দল হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। একদিকে শহীদ রাষ্ট্রপ্রতি শহীদ জিয়াউর রহমান (বীর উত্তম) কে হত্যা এবং এ হত্যার পরে ষড়যন্ত্রকারীরা ভাবলো বিএনপি নিঃশেষ হয়ে যাবে।


কিন্তু দেশনেত্রী বেগম খালেদা জিয়া গৃহবধু থেকে রাজনীতির মাঠে পদার্পন করে, অনেক ষড়যন্ত্রের মুখোমুখি, অনেক চড়াই উৎরাই পেরিয়ে, বাংলাদেশ জাতীয়তাবাদীদল বিএনপিকে ১৯৯১ সালে ক্ষমতায় নিয়ে আসলেন। তার আপোষহীন মনোভাব, অনমোনীয়তা ও তুমুল জনপ্রিয়তার কারণে ১৯৯১ সালে বিএনপি ক্ষমতায় আসতে পেরেছিলো বিপুল ভোটে। ওই সময়ে বিএনপিকে নানান ভাবে আক্রমণ করা হয়েছিলো, সামরিক সৈরাচার বিএনপিকে কয়েক টুকরো করার চেষ্টা করা হয়েছিলো, কিছুটা সফলও হয়েছিলো।

কিন্তু দলের তরুণ গোষ্ঠী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে ঘিরে যে একটি বলয় তৈরি করেছিলো বাংলাদেশের মানুষ তার উপর আস্থা রেখেছিলো এবং বেগম খালেদা জিয়া তার প্রতিদান দিয়েছেন।

সর্বশেষ ১-১১
দেশৗ বিদেশী ষড়যন্ত্রের ফল এই ১-১১ কে বলা হয় এই মাইনাস টু। মাইনাস-২ করার জন্যে ১-১১ করা হয়েছিলো। মুলত আসলে ১-১১ এর ফল আমরা দেখলাম বিএনপিকে মাইনাস করার জন্যে বিশেষত বেগম খালেদা জিয়া, তারেক রহমান এবং জিয়া পরিবারকে মাইনাস করার জন্যে। সেই ১-১১ রেজিম কিন্তু এখনো চলছে।

২০১৪ সাল, ২০১৮ সাল এবং সর্বশেষ ২০২৩ সাল শেষ ২০২৪ সাল
এ রেজিমের সময়ে বিএনপিকে বারবার আক্রমণ করা হয়েছে। বিএনপিকে নিঃশেষ করার চেষ্টা করা হয়েছে, ভাংগার জন্য চেষ্টা করা হয়েছে। এইবার আমরা দেখেছি যে, বিএনপির ২য় সারি-৩য় সারির নেতাদের কাছেও আওয়ামীলীগ যেমনভাবে ধর্ণা দিয়েছে তাতে আমার কাছে মনে হয়েছে, রাজনৈতিক দল হিসেবে আওয়ামীলীগের যে দন্যতা, এতো পুরোনো একটি রাজনৈতিক দল, তারা অনেক অর্জনের কথা বলে, তারা অনেক লড়াই সংগ্রামের কথা বলে। কিন্তু আমে যেটা দেখছি একটি রাজনৈতিক দল হিসেবে আওয়ামী লীগ এখন নিঃশেষ, ভংগুর অবস্থায় হয়ে গেছে। শুধুমাত্র মারণাস্ত্র ও প্রশাসনিক বাহিনী ছাড়া মানুষ এখন আওয়ামী লীগের প্রতি আস্থা রাখছে না।

মুলত এখন আর কেউ আদর্শের কারণে আওয়ামী লীগ করে না, আওয়ামী লীগ করে ভোট ছাড়া এমপি হওয়ার জন্য, টেন্ডারবাজি করার জন্য, ব্যাংক লুট করার জন্য, যারা আওয়ামী করে আওয়ামীলীগের নমিনেশন, মেম্বার, চেয়ারম্যান, উপজেলা চেয়ারম্যান হওয়ার জন্য ভোট ছাড়া আওয়ামী লীগ করে।

আর প্রশাসনের যারা, তারা মেধাবীদের ডিঙ্গিয়ে ভালো প্রমোশন, ভালো পোস্টিং এবং এর নামে অর্থ লুটপাট করে বিদেশে সম্পদের পাহাড় তৈরি করার জন্য আওয়ামী লীগ করে। সুতরাং আমি মনে করিনা আওয়ামীলীগ কোন রাজনৈতিক দল। তারা একটি সুবিধাভোগী ও লুটেরা গোষ্ঠীতে পরিণত হয়েছে।

পক্ষান্তরে বিএনপি এই ১৫ বছর একটি সৈরতন্ত্র, একটি ফ্যাসিবাদী শক্তির বিরুদ্ধে লড়াই করে, রোদে পুড়ে, বৃষ্টিতে ভিজে, খুন হয়ে, গুম হয়ে, নিপিড়িত হয়ে, জেল খেটে, পংগুত্ব বরণ করে লক্ষ লক্ষ নেতাকর্মী আজকে পরশ পাথরে পরিণত হয়েছে। এক একটা বিএনপি কর্মী মানে এক একটা পরশ পাথর। এই বিএনপিকে দমন করা শাসক গোষ্ঠীর পক্ষে সম্ভব না। আমরা আন্দোলনে আছি। বিএনপি এক এবং ইস্পাত কঠিন ঐক্য নিয়ে আছে তারেক রহমান এবং দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে। আমি মনে করি একটি জনপদে একটি রাজনৈতিক দল শতবছর নেতৃত্ব দিবে, সহস্র বছর নেতৃত্ব দিতে পারে। এর মধ্যে বহুবার ক্ষমতায় আসবে, বহুবার আসবে না। কিন্তু রাজনৈতিক দলই যদি মুলকথা হয়ে থাকে বিএনপি ইতিহাসের সর্বোচ্চ জনপ্রিয়তা এবং আদর্শদের দিক থেকে একটি রাজনৈতিক দলে পরিণত হয়েছে। এটাই বিএনপির অর্জন।

আমি এটাও বিশ্বাস করি নির্বাচনে বাংলাদেশে যে তামাশা হচ্ছে, বানরের পিঠা ভাগের উৎসব হচ্ছে, ডামি নির্বাচন হচ্ছে, ২০১৪ সালে বিনা ভোটে নির্বাচন, ২০১৮ সালে নিশিরাতে নির্বাচন আর ২০১৪ সালে পিঠা ভাগের নির্বাচন। এই নির্বাচন করে এবার আর পাড় পাওয়া যাবে না।

বাংলাদেশের মানুষ জেগে উঠেছে। আমরা আমাদের সাথে লক্ষ লক্ষ বাংলাদেশের আবাল বৃদ্ধ বনিতা দেশ নায়ক তারেক রহমানে নেতৃত্বে আমরা যে সংগ্রামে আছি, এই সংগ্রামে বিজয় ছাড়া আমাদের কোন পথ নেই।

ইনশাআল্লাহ, আমরা বিজয়ী হবো। আপনারা আমাদের সাথে থাকবেন, এটাই আমাদের প্রত্যাশা।

✅ আমাদের প্রকাশিত কোন সংবাদের বিরুদ্ধে আপনার মতামত বা পরামর্শ থাকলে ই-মেইল করুনঃ dailyvorerkhabor@gmail.com ❌ বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।