ঢাকাবুধবার , ৬ সেপ্টেম্বর ২০২৩
আজকের সর্বশেষ খবর

ছুটি না নিয়েই দেশের বাইরে গেলেন চেয়ারম্যান! ইউএনও, ডিসির বরাবরে অভিযোগ


সেপ্টেম্বর ৬, ২০২৩ ১০:১৯ অপরাহ্ণ
Link Copied!

টঙ্গিবাড়ী (মুন্সীগঞ্জ) প্রতিনিধিঃ বিধি মোতাকেব ছুটি না নিয়ে মুন্সীগঞ্জের টঙ্গিবাড়ী উপজেলার বেতকা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রোকেনুজ্জামান রিগ্যান শিকদার দেশের বাইরে চীনে অবস্থান করছেন বলে জানাগেছে। গতকাল বুধবার পর্যন্ত সে দেশে ফিরেনি বলে সংশ্লিষ্ট সুত্রে জানাগেছে। এ ঘটনায় স্থানীয় আওয়ামী লীগ নেতা মো. শওকত আলী খান মোক্তার গত ৩০ আগস্ট টঙ্গিবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও মুন্সীগঞ্জ জেলা প্রশাসক বরাবরে ওই চেয়ারম্যানকে বরখাস্ত চেয়ে আবেদন করেছেন। আবেদনে তিনি উল্লেখ করেন বেতকা ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি ও বর্তমান আহ্বায়ক কমিটির সদস্য ইউসুফ শিকদারের পুত্র উপজেলা যুবদলের সদস্য সচিব ও বেতকা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রোকেনুজ্জামান রিগ্যান সিকদার কর্তৃপক্ষের বিনা অনুমতিতে চায়নার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করে অথচ চেয়ারম্যান হিসেবে দেশের বাইরে যেতে হলে যথাযথ কর্তৃপক্ষের অনুমতি প্রয়োজন এবং একটি অমান্য করা ইউনিয়ন পরিষদ আইনের পরিপন্থি। ইতিপূর্বেও সে কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই দেশের বাইরে গিয়েছেন। এছাড়াও সে প্রায়ই ঢাকায় থাকে ফলে বেতকা ইউনিয়ন পরিষদের নাগরিকরা তাদের সেবা, নাগরিক সনদপত্র, জন্ম-মৃত্যু সনদ, ওয়ারিশ সনদ ইত্যাদি পেতে চরম ভোগান্তিতে পড়তে হয়। উল্লেখ্য সেই ইতিপূর্বে তার বিরুদ্ধে অনুরূপ একাধিক অভিযোগ রয়েছে এটি কোন দায়িত্ববান চেয়ারম্যানের কার্যকলাপ হতে পারে না।”

স্থাণীয় সুত্রে জানাগেছে, গত ২৮শে আগষ্ট রাতে চেয়ারম্যান চীনের উদ্দেশ্যে বাংলাদেশ ত্যাগ করেন। এ ব্যাপারে শওকত আলী খান মুক্তার বলেন, চেয়ারম্যান এখনো দেশের বাইরে অবস্থান করছে সে ইউনিয়ন পরিষদে আমার জানামতে যোগদান করেনি। এ ব্যাপারে অভিযুক্ত চেয়ারম্যান রোকেনুজ্জামান রিগ্যান শিকদারের মুঠোফোনে একাধিকবার ফোন করে তার ফোন বন্ধ পাওয়া গেছে। এ ব্যাপারে টঙ্গিবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: রাশেদুজ্জামন বলেন, বিষয়টি আমি দেখবো।

✅ আমাদের প্রকাশিত কোন সংবাদের বিরুদ্ধে আপনার মতামত বা পরামর্শ থাকলে ই-মেইল করুনঃ dailyvorerkhabor@gmail.com ❌ বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।