ঢাকাবুধবার , ২৬ জুলাই ২০২৩
আজকের সর্বশেষ খবর

সুন্দরগঞ্জে প্রধান শিক্ষকের অনিয়মের বিরুদ্ধে শিক্ষার্থীদের অভিযোগ


জুলাই ২৬, ২০২৩ ১০:০৫ অপরাহ্ণ
Link Copied!

শহীদুল ইসলাম শহীদ , সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধিঃ গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার ঝিনিয়া এম.এ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দীর্ঘদিন থেকে নিয়মিত বিদ্যালয়ে না আসায় অন্যান্য সহকারি শিক্ষকগণের উপস্থিতি কম হওয়ায় প্রতিষ্ঠানের শিক্ষা কার্যক্রম সহ নানা ভাবে বাধাগ্রস্থ হওয়ার অভিযোগ করেছেেন ঐ বিদ্যালয়ের শিক্ষার্থীরা। বুধবার সকালে উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ববাবর ১৫০ জন শিক্ষার্থীর স্বাক্ষরিত একটি অভিযোগ দাখিল করেন।

অভিযোগ সূত্রে জানা যায়, দীর্ঘ ৩ মাস থেকে প্রধান শিক্ষক আব্দুল খালেক ও দুই সহকারি শিক্ষক শহিদুল ইসলাম ও মাসুম মিয়া বিদ্যালয়ে অনুপস্থিত থাকায় বিদ্যালয়ের অন্যান্য সহকারি শিক্ষকগণের উপস্থিতি অনিয়মিত হয়ে পড়েছে এর ফলে বিদ্যালয়ে নিয়মিত জাতীয় পতাকা উত্তোলন ও হওয়ায় আমরা জাতীয় সংগীত পরিবেশন ও জাতীয় পতাকা সম্মান প্রদর্শন করতে পারছি না যা স্বাধীনতা ও মুক্তিযুুদ্ধকে সম্মানহানী করা সহ পাঠদানে বাধাগ্রস্থ হয়ে পড়েছে এবং শ্রেণিকক্ষ গুলোতে ময়লা আবর্জনার সৃষ্টি হয়েছে। বিদ্যালয়ে শিক্ষার্থীদের টয়লেট ব্যবহারে অনুপোযোগী ও বিদ্যালয়ের নলকূপ নষ্ট হয়ে পড়ে থাকার কারণে বিশুদ্ধ খাবার পানির তীব্র অভাব দেখা দিয়েছে ।এমতবস্থায় বিদ্যালয়টি অভিভাবকহীন হয়ে পড়েছে।

দশম শ্রেণির শিক্ষার্থী মারুফা আক্তার ও রাব্বী ইসলাম বলেন, করোনার ক্ষতি পুষিয়ে উঠতে বিশেষ ক্লাস নেওয়ার নির্দেশ থাকলেও শিক্ষকগণের অনুপস্থিতির কারণে নিয়মিত পাঠদানের বাধাগ্রস্থ সহ প্রতিষ্ঠানের ভাবমূর্তি চরমভাবে ক্ষুন্ন হচ্ছে। পাশাপাশি আমাদের সমানে এসএসসি পরীক্ষার প্রস্তুতি থেকে পিছিয়ে পড়েছি। যা আমাদের ভবিষ্যত নষ্ট হওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে। আমরা চাই অত্র বিদ্যালয়ের শিক্ষকগণ পূনরায় বিদ্যালয়ে উপস্থিত হয়ে সঠিকভাবে পাঠদান কার্যক্রম অব্যাহত রাখেন।

এবিষয়ে অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল খালেকের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায়নি।

:উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল মমিন মন্ডল জানান, অভিযোগ পেয়েছি, তবে বর্তমান সময় শিক্ষকদের আন্দোলন চলছে। সেই কারণে প্রায় স্কুলে শিক্ষকগণের উপস্থিতি কম। তারপরও তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

✅ আমাদের প্রকাশিত কোন সংবাদের বিরুদ্ধে আপনার মতামত বা পরামর্শ থাকলে ই-মেইল করুনঃ dailyvorerkhabor@gmail.com ❌ বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।