ঢাকাশুক্রবার , ১৭ মার্চ ২০২৩
আজকের সর্বশেষ খবর

সুন্দরগঞ্জে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত


মার্চ ১৭, ২০২৩ ১০:৪২ অপরাহ্ণ
Link Copied!

শহীদুল ইসলাম শহীদ,সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধিঃ

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় যথাযথ মর্যাদায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মবার্ষিকী ও শিশু দিবস পালিত হয়েছে। ব্যাপক কর্মসুচির মধ্য দিয়ে উপজেলার সরকারি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান, অফিস আদালত, ব্যাংক বীমা, এনজিও সংস্থা, রাজনৈতিক সংগঠন দিবসটি পালন করে। দিবসটি উপলক্ষে উপজেলা আওয়ামী লীগ দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্প মাল্য অর্পণ সহ একটি বর্ণাঢ্য র‍্যালি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে দলীয় কার্যালয়ে এসে এক আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। আলোচনা সভা উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারন সম্পাদক মোঃ গোলাম কবীর মুকুল এর সঞ্চালনায় শুরু হয় এতে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি মিসেস আফরোজা বারী। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আশরাফুল আলম সরকার লেবু,সহ-সভাপতি মোঃ শফিউল আলম,সহ-সভাপতি মোঃ আব্দুল হান্নান, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ রেজাউল আলম রেজা,মোঃ আব্দুল্লাহ আল মামুন, সাংগঠনিক সম্পাদক মেহেদী মোস্তফা মাসুম, হাফিজা বেগম কাকলি,পৌর আওয়ামী লীগের সভাপতি আহসান করিম চাঁদ, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সরকার, যুবলীগের সভাপতি মোঃ মিজানুর রহমান লিটু,সাবেকছাত্রলীগ নেতা সামিউল ইসলাম সামু,সুমন মিয়া, রতন মিয়া, স্বেচ্ছাসেবক লীগ নেতা মোঃ তুহিন প্রামানিক,লিংকন আনসারী শ্রমিক লীগ নেতা গণেশ শীল,যুব মহিলা লীগ নেতা আলপনা গোস্বামী প্রমুখ।পরে দোয়া ও কেক কেটে বঙ্গবন্ধুর জন্মদিন পালন করা হয়। বক্তারা বলেন বাংলাদেশ প্রতিষ্ঠা ছিল বঙ্গবন্ধুর অন্যতম প্রধান স্বপ্ন। তারই নেতৃত্বে ৭১ এর মহান মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে সেই স্বপ্ন পূরণ হয়েছে। অপর দিকে

শুক্রবার দিবসটি পালনে উপজেলা পরিষদ চত্বরে শিশুদের মিলন মেলায় পরিনত হয়েছিল। কর্মসুচির মধ্যে ছিল জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ, আলোচনা সভা, দোয়া মাহফিল, বিভিন্ন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ, কেক কাটা। উপজেলা প্রশাসনের আয়োজনে অডিটরিয়াম হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী

অফিসার মোহাম্মদ আল মারুফের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আশরাফুল আলম সরকার লেবু, উপজেলা আওয়ামীলীগ সভাপতি আফরুজা বারী, সহ-সভাপতি ও ভাইস চেয়ারম্যান সফিউল ইসলাম, অফিসার ইনচর্জ কে এম আজমিরুজ্জামান, বীর মুক্তিযোদ্ধা এমদাদুল হক বাবলু, সিরাজুল ইসলাম, মহিলা বিষয়ক কর্মকর্তা সুমী কায়ছার প্রমুখ।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপজেলা একাডেমিক সুপারভাইজার বেলাল হোসেন। পরে শিশুদের মাধ্যমে কেক কাটা হয়। এর আগে বিভিন্ন ইভেন্টে বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এছাড়া বেলকা মজিদ পাড়া বালিকা উচ্চ বিদ্যালয় ও বামনডাঙ্গা বালিকা উচ্চ বিদ‍্যালয় দিবসটি পালনে কেক কাটা, আলোচনা ও দোয়া মাহফিলের আয়োজন করে।

✅ আমাদের প্রকাশিত কোন সংবাদের বিরুদ্ধে আপনার মতামত বা পরামর্শ থাকলে ই-মেইল করুনঃ dailyvorerkhabor@gmail.com ❌ বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।