ঢাকাশুক্রবার , ২৪ ফেব্রুয়ারি ২০২৩
আজকের সর্বশেষ খবর

রাশিয়ার বিরুদ্ধে জাতিসংঘে ভোট, বিরত ছিলো বাংলাদেশ


ফেব্রুয়ারি ২৪, ২০২৩ ১০:৩৩ পূর্বাহ্ণ
Link Copied!

আন্তর্জাতিক ডেস্ক: ইউক্রেন থেকে মস্কোকে প্রত্যাহার এবং যুদ্ধ বন্ধ করার দাবি জানিয়ে জাতিসংঘ সাধারণ পরিষদ সর্বসম্মতিক্রমে প্রস্তাবটি গ্রহণ করেছে।

প্রস্তাবটির পক্ষে ১৪১ টি ভোট পড়েছে এবং ৩২ টি প্রত্যাখ্যান করা হয়েছে। এই প্রস্তাবের বিপক্ষে ভোট দিতে রাশিয়ার সঙ্গে যোগ দিয়েছে ছয়টি দেশ: বেলারুশ, উত্তর কোরিয়া, ইরিত্রিয়া, মালি, নিকারাগুয়া ও সিরিয়া।

জাতিসংঘে নিযুক্ত রাশিয়ার উপরাষ্ট্রদূত দিমিত্রি পলিয়ানস্কি জাতিসংঘের এই প্রস্তাবকে ‘অর্থহীন’ বলে প্রত্যাখ্যান করেছেন।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি টুইটারে লিখেছেন, জাতিসংঘের এই ভোট ইউক্রেনের প্রতি বৈশ্বিক সমর্থনের একটি শক্তিশালী লক্ষণ।

ভোটদানে বিরত ছিলো আলজেরিয়া, এ্যাঙ্গোলা, আর্মেনিয়া, বাংলাদেশ, বলিভিয়া, বুরুন্ডি, সেন্ট্রাল আফ্রিকা, চীন, কুবা, এল সালভাডোর, ইথোপিয়া, গ্যাবন, গায়না, ভারত, ইরান, কাজাকিস্তান, কিরগিকিস্তান, লাওপিডির, মঙ্গোলিয়া, মোজাম্বিক, নামাবিয়া, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, শ্রীলংকা, সুদান, তাজাকিস্তান, টোগো, উগান্ডা, উজবেকিস্তান, ভিয়েতনাম, জিম্বাবুয়ে।

তথ্য: আল-জাজিরা

✅ আমাদের প্রকাশিত কোন সংবাদের বিরুদ্ধে আপনার মতামত বা পরামর্শ থাকলে ই-মেইল করুনঃ dailyvorerkhabor@gmail.com ❌ বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।