ঢাকাসোমবার , ৬ ফেব্রুয়ারি ২০২৩
আজকের সর্বশেষ খবর

ভূমিকম্পে বিধ্বস্ত তুরস্ক এক বাংলাদেশি শিক্ষার্থীর হদিস মিলেনি এখনো


ফেব্রুয়ারি ৬, ২০২৩ ১১:৫২ অপরাহ্ণ
Link Copied!

আন্তর্জাতিক ডেস্ক: ভূমিকম্পে বিধ্বস্ত তুরস্কের আজাজ শহরে এক বাংলাদেশি শিক্ষার্থী এখনো নিখোঁজ রয়েছেন। ইস্তাম্বুলে বাংলাদেশ কনসাল জেনারেল মোহাম্মেদ নুর এ- আলম সোমবার রাতে গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

কনসাল জেনারেল জানান, দক্ষিণাঞ্চলীয় প্রদেশের খাহরামানমারাসে ভূমিকম্পে দুই বাংলাদেশি শিক্ষার্থী নূরে আলম ও মো. রিংকু নিখোঁজ ছিলেন। তারা যে ভবনে থাকতেন সেটি বিধ্বস্ত হয়। পরে নূরে আলম কোনোমতে বের হয়ে আসতে পারলেও রিংকুর খোঁজ এখনও মিলেনি।

ভূমিকম্পে হতাহতদের সহায়তায় প্রস্তুত বাংলাদেশ:

এদিকে তুরস্কে ভয়াবহ ভূমিকম্পে ব্যাপক প্রাণহানির ঘটনায় গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশ। সেই সঙ্গে হতাহতদের ঢাকা কিভাবে সহযোগিতা, কি করতে পারে তা জানতে চেয়ে সহমর্মিতা প্রকাশ করা হয়েছে। পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন গণমাধ্যমকে এ তথ্য জানিয়ে বলেন, দেশটিকে সবরকম মানবিক সহায়তা দিতে প্রস্তুত বাংলাদেশ। এজন্য তুরস্কের কি ধরনের সহায়তা প্রয়োজন তা ইতিমধ্যেই জানতে চাওয়া হয়েছে। তাদের উত্তর পেলেই প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। মন্ত্রী বলেন, তুরস্কে আমাদের দূতাবাসের মাধ্যমে জেনেছি, ভূমিকম্পে কোনো বাংলাদেশি নিহত হওয়ার ঘটনা ঘটেনি। কেউ গুরুতর আহত হয়েছে কি-না সে বিষয়ে আমরা খোঁজ খবর রাখছি।

ওদিকে পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মেভলুত চাভুসুগলুকের কাছে পাঠানো শোক বার্তায় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন মারাত্মক ভূমিকম্পে প্রাণহানির জন্য তুরস্কের সরকার এবং জনগণের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন।

শোকবার্তায় মন্ত্রী বলেন, বিপদের এই চরম মুহূর্তে তুরস্কের ভ্রাতৃপ্রতিম জনগণ এবং নিহতদের পরিবারের জন্য আমরা প্রার্থনা করছি।

ভূমিকম্পে যারা প্রাণ হারিয়েছেন তাদের বিদেহী আত্মার শান্তি এবং আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি। সিরিয়ার পররাষ্ট্রমন্ত্রী ড. ফয়সাল মেকদাদের কাছে পাঠানো পৃথক শোকবার্তায় পররাষ্ট্রমন্ত্রী সিরিয়ার সীমান্তে আঘাত হানা ভয়াবহ ভূমিকম্পে হতাহতের জন্যও গভীর শোক প্রকাশ করেন। শোক বার্তায় ড. মোমেন বলেন, আমি এই ভূমিকম্পে ক্ষতিগ্রস্থদের প্রতি গভীর শোক ও সমবেদনা জানাচ্ছি। এই ভয়াবহ দুর্যোগে নিহত ও আহত সকলের পরিবারের সদস্য এবং সিরিয়ার জনগণের সাথে আমরাও গভীরভাবে শোকাহত। বাংলাদেশ এই সংকটময় সময়ে সিরিয়ার ভ্রাতৃপ্রতিম জনগণের সাথে রয়েছে।

 

✅ আমাদের প্রকাশিত কোন সংবাদের বিরুদ্ধে আপনার মতামত বা পরামর্শ থাকলে ই-মেইল করুনঃ dailyvorerkhabor@gmail.com ❌ বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।