ঢাকামঙ্গলবার , ১৭ জানুয়ারি ২০২৩
আজকের সর্বশেষ খবর

নদীতে বাধ দিয়ে মাছ শিকার, ৬ টি অবৈধ জাল উচ্ছেদ


জানুয়ারি ১৭, ২০২৩ ৯:৫৫ অপরাহ্ণ
Link Copied!

টঙ্গীবাড়ী প্রতিনিধিঃ মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ীর পদ্মানদী অবৈধ ভাবে সোতিজালের বাধ দিয়ে মাছ ধরার ৬ টি জাল ও স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। বিশেষ কম্বিং অপারেশন ২০২৩ইং উপলক্ষে আজ (মঙ্গলবার) দিনভর অভিযান চালিয়ে পদ্মা নদীর হাসাইল, কামারখাড়া ও দিঘিরপাড় পয়েন্টে বিশালাকারের ৬ টি সোতিজালের বাধ উচ্ছেদ করেন টঙ্গীবাড়ী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রেজওয়ানা আফরিন।

স্থানীয় ও প্রশাসন সুত্রে জানাগেছে, পদ্মানদীর বিভিন্ন পয়েন্টে নদীর স্বাভাবিক স্রোত কে সোতিজাল দিয়ে বাধাগ্রস্ত করে প্রতিবছরের মতো এ বছরও মাছ স্বীকারের মহোৎসব চলছিলো। এক শ্রেনীর অসাধু ব্যক্তি প্রভাব খাটিয়ে অবৈধ ভাবে মাছ স্বীকার করে নদী দখল করে রাখে। যার ফলে অন্যান্য জেলেরা স্বাভাবিক ভাবে মাছ ধরতে পারেনা। এ ছাড়াও বিশাল আকারে বাধ দেওয়ার কারনে নৌ-পথে ছোট,বড় নৌ-দূর্ঘটনাও ঘটে থাকে। উচ্ছেদের সময় কাউকে না পাওয়া যাওয়ায় কারো বিরুদ্ধে আইনি কোনো ব্যবস্থা নেওয়া হয়নি বলে জানা গেছে।

✅ আমাদের প্রকাশিত কোন সংবাদের বিরুদ্ধে আপনার মতামত বা পরামর্শ থাকলে ই-মেইল করুনঃ dailyvorerkhabor@gmail.com ❌ বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।