ঢাকাশনিবার , ১২ নভেম্বর ২০২২
আজকের সর্বশেষ খবর

এবার কোনো নির্বাচন এদেশে হবে না যতক্ষন না নিরপেক্ষ সরকার করা হবে


নভেম্বর ১২, ২০২২ ৯:১২ অপরাহ্ণ
Link Copied!

রাসেল পারভেজঃ যতক্ষন পর্যন্ত তত্ত্বাবধায়ক সরকার গঠন করা না হবে ততক্ষন দেশে নির্বাচন হবে না বলে হুশিয়ারি দিয়েছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ শনিবার (১২ নভেম্বর) ফরিদপুর শহরে অদূরে ফরিদপুর বিভাগীয় সমাবেশে বিএনপি মহাসচিব এই হুশিয়ারি উচ্চারণ করেন।

তিনি বলেন, ‘‘তত্ত্বাবধায়ক সরকার এদেশের মানুষের মনের দাবি। কারণ বিগত দুইটা নির্বাচনে আপনারা মানুষকে প্রবঞ্চনা করে, মিথ্যা কথা বলে, আপনারা ভুল বুঝিয়ে নির্বাচন নির্বাচন খেলা করে ক্ষমতায় চলে গেছেন। কিন্তু এবার আমরা ঘুরে দাঁড়িয়েছি, মানুষ ঘুরে দাঁড়িয়েছে। এবার কোনো নির্বাচন এদেশে হবে না যতক্ষন না নিরপেক্ষ সরকার করা হবে। এটা আমাদের খুব স্পষ্ট কথা। আমি ক্ষমতা ছাড়বো না। তোমরা যে যাই বলো ভাই, আমার সোনার হরিণ চাই-এটা আর হবে না। এটা আর হবে না। ”দলের দাবি তুলে ধরে মির্জা ফখরুল বলেন, ‘‘আমরা চাই, এই মুহুর্তে শেখ হাসিনার পদত্যাগ। পদত্যাগ করে তত্ত্বাবধায়ক সরকারের কাছে ক্ষমতা দিতে হবে। তত্ত্বাবধায়ক সরকার নতুন নির্বাচন কমিশন গঠন করে নির্বাচনের মাধ্যসে জনগনের প্রতিনিধির একটা পার্লামেন্ট তৈরি করবে। সেই পার্লামেন্ট যারা আসবে তারা একটা সরকার গঠন করবে। আমাদের নেতা তারেক রহমান বলেছেন, নির্বাচন জয়ী হলে যারা অংশগ্রহন করেছেন তাদের নিয়ে আমরা একটা জাতীয় সরকার গঠন করব। সেই জাতীয় সরকার গঠন করে আমরা রাষ্ট্রের মেরামতের কাজ করবো। আমরা নতুন করে বিচার বিভাগকে সাজাতে চাই ন্যায় বিচারের স্বার্থে, আমরা নতুন করে প্রশাসনকে সাজাতে চাই সুশাসনের স্বার্থে, আমরা দুর্নীতি বন্ধ করতে চাই।”

বক্তব্যের শুরুতে মির্জা ফখরুল ফরিদপুরের প্রয়াত রাজনীতিক মোহন মিয়া, শেখ মুজিবুর রহমান, ওবায়দুর রহমান, চৌধুরী কামাল ইবনে ই্উসুফের নাম উল্লেখ করেন তাদের স্মৃতি প্রতি শ্রদ্ধা জানান।

বেলা আড়াইটায় সমাবেশের প্রধান অতিথি ও অন্যান্য অতিথিবৃন্ধ মঞ্চে আসলেও মূলত নেতাদের বক্তব্য দেয়া শুরু হয় বেলা ১১ টা থেকেই। এর আগেই সমাবেশের মাঠ কানায় কানায় ভরে উঠে।

ফরিদপুরের ৯ টি উপজেলা, পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ড থেকে খন্ড খন্ড মিছিল নিয়ে সমাবেশস্থলে জড়ো হয় নেতাকর্মীরা। এসময় নেতাকর্মীরা রং বেরঙের টিশার্ট-ক্যাপ পরিধান, নেতাদের ছবি সম্বলিত প্লাকার্ড-ফেস্টুন বহন করে।

✅ আমাদের প্রকাশিত কোন সংবাদের বিরুদ্ধে আপনার মতামত বা পরামর্শ থাকলে ই-মেইল করুনঃ dailyvorerkhabor@gmail.com ❌ বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।