বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৪:২৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
টঙ্গিবাড়ীতে প্রকাশ্যে চলছে উচ্চ বিদ্যালয়ের ভিতরে কোচিং বাণিজ্য সাভারের তাজরীন ট্রাজেডির দশ বছর আজ ঈশ্বরদী উপজেলা স্বেচ্ছাসেবকদল এর সদস‍্য সচিব মেহেদী হাসান এর শোক প্রকাশ জাককানইবি’তে দুইদিনব্যাপী ‘ন্যাশনাল ক্যাম্পাস জার্নালিজম ফেস্ট’ শুরু উপজেলা নির্বাহী অফিসারের আশ্রায়ন প্রকল্পের ঘর পরিদর্শন মাথাপিছু আয়ের মিথ্যা গল্প শোনায় সরকার -কেএম হারুন তারেক রহমানের জন্মদিন উপলক্ষে জিসাফো’র আলোচনা সভা টঙ্গীবাড়ীতে ৮০০ পিস ইয়াবাহ সহ গ্রেফতার ১ এবার কোনো নির্বাচন এদেশে হবে না যতক্ষন না নিরপেক্ষ সরকার করা হবে সিংগাইরে খাল থেকে পাগলীর ভাসমান লাশ উদ্ধার বেড়ার মুক্তিযোদ্ধাদের একাংশের সংবাদ সম্মেলন – মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে যাচাই বাছাই কার্যক্রম স্থগিত পাকিস্তান অনূর্ধ্ব ১৯ দলকে হারালো বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ দল; ম্যান অফ দ্যা ম্যাচ নির্বাচিত হলেন মুন্সিগঞ্জের মারুফ মৃধা শিবালয়ে ড্রেজার বাণিজ্যের অভিনব কৌশল আনলোডের অন্তরালে যমুনার বালু লুট সিংগাইরে খালের জমিতে স্থাপনা নির্মাণকান্ডে আওয়ামীলীগ নেতার বিরুদ্ধে থানায় জিডি পুলিশের সঙ্গে সংঘর্ষ ও ভাঙচুরের মামলায় মুন্সিগঞ্জে বিএনপির ৯ নেতা-কর্মী কারাগারে টঙ্গীবাড়ীতে নতুন প্রজন্মের বীজ আলু ভ্যালেন্সিয়া সম্পর্কে কৃষকদের অবহিতকরণ ও আলোচনা সভা ফরিদপুর বিভাগীয় গণ সমাবেশ সফল করার লক্ষ্যে সাংবাদিক সম্মেলন করেছে জেলা ও মহানগর বিএনপি ফরিদপুর বিভাগীয় গণ সমাবেশ সফল করার লক্ষ্যে সাংবাদিক সম্মেলন করেছে জেলা ও মহানগর বিএনপি নীলফামারীতে স্কুল ড্রেস পরে আড্ডা, ১৩ শিক্ষার্থীকে অভিভাবকদের হাতে তুলে দিল পুলিশ। মেলার নামে অশ্লীল নৃত্য, অতিষ্ঠ এলাকাবাসী, নির্বাক প্রশাসন!

পুলিশের সঙ্গে সংঘর্ষ ও ভাঙচুরের মামলায় মুন্সিগঞ্জে বিএনপির ৯ নেতা-কর্মী কারাগারে

নিজস্ব প্রতিনিধি
  • Update Time : বুধবার, ৯ নভেম্বর, ২০২২
  • ৮৮ পাঠক সংখ্যা

মুন্সীগঞ্জ প্রতিনিধিঃ  মুন্সিগঞ্জে পুলিশের ওপর হামলা ও শ্রমিক লীগের কার্যালয় ভাঙচুরের ঘটনায় করা পৃথক দুই মামলায় মুন্সিগঞ্জ জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্যসচিব কামরুজ্জামান রতনসহ দলটির ৯ নেতা-কর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত। আজ বুধবার দুপুরে আসামিরা মুন্সিগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করলে বিচারক আমজাদ হোসেন তাঁদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

গত ২১ সেপ্টেম্বর বেলা তিনটার দিকে জ্বালানি তেলসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দামের ঊর্ধ্বগতির প্রতিবাদ এবং ভোলা ও নারায়ণগঞ্জে বিএনপির তিন নেতা-কর্মী হত্যায় জড়িত ব্যক্তিদের বিচার দাবিতে মুন্সিগঞ্জ শহরের মুক্তারপুর এলাকায় বিক্ষোভ করে জেলা বিএনপি। সেখানে দলটির নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। সংঘর্ষে উভয় পক্ষের বেশ কয়েকজন আহত হন। এর মধ্যে শহিদুল ইসলাম ওরফে শাওন নামের এক যুবদল কর্মী মারা যান।

ঘটনার পরের দিন বিএনপির নেতা-কর্মীদের বিরুদ্ধে দুটি পৃথক মামলা হয়। মামলা দুটিতে ১ হাজার ৩৬৫ জনকে আসামি করা হয়। একটি মামলার বাদী মুন্সিগঞ্জ সদর থানার উপপরিদর্শক (এসআই) মাইনউদ্দিন। সরকারি অস্ত্র-গুলি লুট ও মোটরসাইকেল পোড়ানোর অভিযোগে করা এই মামলায় আসামির তালিকায় ৩১৩ জনের নাম উল্লেখ করা হয়েছে। অজ্ঞাতনামা আসামি করা হয়েছে ৭০০ থেকে ৮০০ জনকে। মামলাটির প্রধান আসামি জেলা বিএনপির সদস্যসচিব কামরুজ্জামান রতন।

এ ছাড়া গত ২১ সেপ্টেম্বরই মুক্তারপুরে শ্রমিক লীগের কার্যালয় ভাঙচুর, ককটেল বিস্ফোরণ ও মারধর করে গুরুতর আহত করার অভিযোগে মামলা করেন স্থানীয় বাসিন্দা ও শ্রমিক লীগের নেতা আবদুল মালেক। এ মামলায় সদর উপজেলা বিএনপির আহ্বায়ক মহিউদ্দিন আহম্মেদকে প্রধান আসামি করা হয়। মামলা আসামির তালিকায় ৫২ জনের নাম উল্লেখ করা হয়েছে, অজ্ঞাতনামা আসামি ১৫০ থেকে ২০০ জন।

মামলা দুটির আসামিরা উচ্চ আদালত থেকে ৬ সপ্তাহের জামিনে ছিলেন। জামিন শেষে আজ বুধবার কামরুজ্জামান রতনসহ শতাধিক আসামি আত্মসমর্পণ করেন। এ বিষয়ে জজকোর্টের সেরেস্তাদার সাইদুর রহমান বলেন, জেলা বিএনপির সদস্যসচিব কামরুজ্জামান রতনসহ ৯ জনের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।

এ বিষয়ে আসামিপক্ষের আইনজীবী জাহাঙ্গীর ঢালী বলেন, উচ্চ আদালতের জামিন শেষে আসামিরা আদালতে আত্মসমর্পণ করেন। পুলিশের করা মামলায় কামরুজ্জামানের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেওয়া হয়। এ ছাড়া উচ্চ আদালত থেকে জামিন নেওয়া বাকি আটজনের কাগজের সঙ্গে জাতীয় পরিচয়পত্রের নাম–ঠিকানা মিল না থাকায় তাঁদের কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2020 Daily Vorer Khabor
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102