ঢাকাসোমবার , ৩ অক্টোবর ২০২২
আজকের সর্বশেষ খবর

মা ইলিশ রক্ষায় কমলনগরে সচেতনতা সভা


অক্টোবর ৩, ২০২২ ৯:৫৯ অপরাহ্ণ
Link Copied!

লক্ষ্মীপুরের কমলনগরে প্রজনন মৌসুমে মেঘনা নদীর মা ইলিশ রক্ষা ও ইলিশ সংরক্ষণে সকল জেলে পরিবার ও এলাকাবাসীকে নিয়ে সভা অনুষ্ঠিত হয়েছে। ৩ অক্টোবর (সোমবার) বিকালে কমলনগর উপজেলার মেঘনা নদীর পার মাতাব্বরহাট এলাকায় মৎস্য অধিদপ্তরের আয়োজনে জেলেসহ তাদের পরিবারদের নিয়ে এ সভার আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন স্থানীয় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো:কামরুজ্জামান ।

এ সময় উপস্থিত ছিলেন কমলনগর থানার অফিসার ইনচার্জ মো:ছোলায়মান,উপজেলা ভাইস চেয়ারম্যান ওমর ফারুক সাগর, স্থানীয় সাহেবেরহাট ইউনিয়নের চেয়ারম্যান আবুল খায়ের প্রমুখ।

উপজেলা মৎস্য কর্মকর্তা মো:আবদুল কুদ্দুস এর সঞ্চালনায় সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান মেজবা উদ্দীন বাপ্পি । বিশেষ অতিথি ছিলেন জেলা মৎস্য কর্মকর্তা আমিনুল ইসলাম।
এতে ইলিশের প্রজনন মৌসুম ৭ অক্টোবর থেকে ২৮ অক্টোবর পর্যন্ত ২২ দিন চাঁদপুরের ষাটনল থেকে লক্ষ্মীপুরের রামগতি মেঘনা নদী পর্যন্ত ইলিশের প্রজনন ক্ষেত্রে ইলিশসহ সব মাছ ধরার ওপর নিষেধাজ্ঞা আইন মানার জন্য জেলেদের প্রতিজ্ঞা করানো হয়।

প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান মেজবা উদ্দীন বাপ্পি বলেন, ‘২২ দিন নিষিদ্ধ সময়ে মাছ ধরা, পরিবহন, মজুত, বাজারজাতকরণ অথবা বিক্রি করা যাবে না। এ আইন কেউ অমান্য করলে তাদের শাস্তি দেওয়া হবে।

✅ আমাদের প্রকাশিত কোন সংবাদের বিরুদ্ধে আপনার মতামত বা পরামর্শ থাকলে ই-মেইল করুনঃ dailyvorerkhabor@gmail.com ❌ বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।