ঢাকাশনিবার , ২৪ সেপ্টেম্বর ২০২২
আজকের সর্বশেষ খবর

পাবনায় একই অধ্যক্ষ, একই সময়ে দুই প্রতিষ্ঠানে ডিউটি, বড় দূর্নীতি


সেপ্টেম্বর ২৪, ২০২২ ১২:১৪ পূর্বাহ্ণ
Link Copied!

 পাবনার সুজানগর উপজেলা অন্তর্ভুক্ত চিনাখড়া স্কুল এন্ড কলেজে অধ্যক্ষ নিয়োগে বড় ধরনের জালিয়াতির প্রমাণ পাওয়া গেছে। জানা যায়, জাহাঙ্গীর হোসেন নামের এক শিক্ষককে টাকার বিনিময়ে ওই শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যক্ষ হিসাবে নিয়োগ করা হয়। অথচ তিনি পাবনার বেড়া উপজেলার বেড়া মহিলা ফাযিল ডিগ্রি মাদ্রাসার অধ্যক্ষ হিসাবে নিয়োগপ্রাপ্ত  ছিলেন। একই সময়ে, একই অধ্যক্ষ দুই প্রতিষ্ঠানে কিভাবে নিয়োগ পেয়ে সেই প্রতিষ্ঠান পরিচালনা করলো সেটারই তথ্যচিত্র  এসেছে দৈনিক ভোরের খবর এর হাতে।

একই সময়ে, একই অধ্যক্ষ দুই প্রতিষ্ঠানে নিয়োগের বিষয়ে অভিযুক্ত অধ্যক্ষ জাহাঙ্গীর হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে ভোরের খবর  জানান, আমি নিয়োগ কমিটির যথাযথ নিয়ম-নীতি মেনেই নিয়োগ পেয়েছি। তবে   একই ব্যক্তি দুই প্রতিষ্ঠানে অধ্যক্ষ হিসাবে সংযুক্ত হওয়া প্রসঙ্গে তিনি বলেন আমি যা বেতন তুলেছিলাম তা ফেরত দিয়েছি। সংশ্লিষ্ট  কর্তৃপক্ষ যে সিদ্ধান্ত নিবে আমি তাই মেনে নিব।

এ বিষয়ে চিনাখড়া স্কুল এন্ড কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি শাহজাহান সিরাজ  জানান, কমিটির রেজুলেশনের নিয়ম মেনেই তাকে নিয়োগ করা হয়েছে। কোন অনিয়মের আশ্রয় এখানে নেওয়া হয়নি।

ইতিমধ্যে এই অধ্যক্ষ নিয়োগের বিষয়ে তদন্ত রিপোর্ট প্রদান করেছে পাবনা শিক্ষা অফিস। তদন্ত শেষে অভিযুক্ত অধ্যক্ষ জাহাঙ্গীর হোসেনের একই ব্যক্তি একই সময়ে দুই প্রতিষ্ঠানে কর্মরত হিসাবে উক্ত প্রতিবেদনের সত্যতা পাওয়া যায়।

✅ আমাদের প্রকাশিত কোন সংবাদের বিরুদ্ধে আপনার মতামত বা পরামর্শ থাকলে ই-মেইল করুনঃ dailyvorerkhabor@gmail.com ❌ বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।