ঢাকারবিবার , ১৮ সেপ্টেম্বর ২০২২
আজকের সর্বশেষ খবর

দৌলতপুরে গর্ভবতী মাকে গভীর রাতে হাসপাতালে পৌঁছে দিলেন ইউএনও


সেপ্টেম্বর ১৮, ২০২২ ৭:০৪ অপরাহ্ণ
Link Copied!

অসহায় গর্ভবতী নারীকে হাসপাতালে পৌঁছে পাশে দাঁড়ান দৌলতপুরের মানবতার ফেরিওয়ালা মানবিক অফিসার উপজেলা নির্বাহী অফিসার ইমরুল হাসান।

ঘটনাটি ঘটে গতকাল রাত ১টা ৩০মিনিটে উপজেলার আবুডাঙ্গা গ্রামের এক সন্তানের জননী রিমি আক্তার উপজেলা চত্বরে প্রসব বেদনায় যখন কাঁদছিলেন স্বজনেরাসহ ,কোথাও কোন জায়গায় গাড়ি পাচ্ছিলেননা ঠিক সময় ইউএনও র সাথে দেখা উপজেলা পরিষদ চত্বর এলাকা। গভীর রাতে হাসপাতালে নেওয়ার জন্য দৌলতপুর উপজেলা এবং বাজার সহ কোন এলাকায় কোন গাড়ি খুঁজে না পায় না।তখন ৯৯৯এ ফোন করবে এমন সময়
উপজেলা নির্বাহী অফিসার ইমরুল হাসান এর সামনে পড়েন রোগী ও রোগীর স্বজনেরা। রিমি তখন প্রসব বেদনায় ছটফট করছিলেন তখন মানবিক ইউএনও ইমরুল হাসান তার নিজস্ব সরকারি গাড়িতে তিনি নিজেই মানিকগঞ্জের মুন্নু মেডিকেল কলেজ এন্ড হাসপাতালে নিয়ে যান এবং ডাক্তাররের সাথে কথা বলে সমস্ত পরিক্ষা নিরিক্ষা করিয়ে নরমাল ডেলেভারির জন্যে ওটিতে নরমাল ডেলিভারি করানো হয় রাত ৩টা ৪৫মিনিটে। তার পর মানবিক ইউএনও ওখান থেকে চলে আসেন তার আগ পযর্ন্ত রোগীর সাথেই ছিলেন।ডেলেভারীর পর ওখান থেকে চলে আসেন।

এবিষয়ে রোগীর স্বামী নাজমুল হোসেন বলেন গতকাল রাত দেড়টার দিকে আমার স্ত্রীকে দৌলতপুর উপজেলায় নিয়ে আসি মানিকগঞ্জ হাসপাতালে নেওয়ার জন্যে কোন গাড়িই পাচ্ছিলিম না।হঠাৎ ছাড় এসে আমার স্ত্রীকে তার গাড়িতে উঠিয়ে নিয়ে মানিকগঞ্জ মুন্নু হাসপাতালে নিয়ে আসেন এবং আমাকে সর্বদিক দিয়ে সহযোগিতা করেন।বাচ্চা না হওয়া পযর্ন্ত সে হাসপাতালের বাড়ানদায় ব্রেন্সে বসে অপেক্ষা করেন।তখন আমার স্ত্রী

ডেলিভারি হয় তখন সে হাসপাতালে আমাদের রেখে চলে যান।চলে যাওয়ার সময় তিনি বলেন আমার নম্বর টা রাখ কোন সমস্যা হলে আমাকে ফোন করবে। আমার স্ত্রীর একটি কন‍্যা সন্তান হয়েছে।ওরা এখন দুজনেই ভালো আছে।আমি এই স‍্যারের জন্যে দোয়া করি আল্লাহ্ যেন তাকে মঙ্গল করেন।

এবিষয়ে ইউএনওর সাথে থাকা পল্লী বি‍দ‍্যুৎ সমিতির চেয়ারম্যান আব্দুর রফিক দৈনিক ভোরের খবর’কে বলেন, রবিবার রাত দেড় টার দিকে উপজেলা চত্বরে তার স্বজনরা নিয়ে আসেন তখন গাড়ি ঘোড়া কিছুই পাওয়া যাচ্ছিলনা।গর্ভবতী রিমি তখন প্রসব বেদনায় ছটফট করতে লাগছিল ঠিক সেই সময় নির্বাহী অফিসার ইমরুল স‍্যারের সাথে দেখা হয় তখন ইউএনও সার বলে কি হইছে তখন বলে ডেলিভারি রোগী তখন ইউএনও স‍্যারের মায়া হয় পরে ড্রাইভারকে খবর দিয়ে এনে তিনি নিজের ছিট ছেড়ে দিয়ে মুন্নু মেডিক্যাল হাসপাতালে নিয়ে যায়।রোগীটার ডেলেভারী না হওয়া পযর্ন্ত আমরা ওখানেই অবস্থান নেই।যখন শুনতে পারি নরমাল ডেলিভারি সম্পূর্ন হয়েছে তার একটি কন‍্যা সন্তান হয়েছে মা ও মেয়ে ভালো আছে তখন আমরা চলে আসি।

এবিষয়ে দৌলতপুর প্রেসক্লাবের সভাপতি মো: শাহ আলম বলেন মানবেতর ফেরিওয়ালা উপজেলা নির্বাহী কর্মকর্তা তিনি গতকা রাতের মত মানবিক কাজ অনেক করেন।তিনি গত কয়েকদিন আগেও একটি রোগীকে মুন্নু হসপিটালে নিয়ে গেছেন এবং কিছুদিন আগে একটি পুড়ে গেছে ওনা রাত ১ টার সময় আগুন লাগা বাড়িতে গিয়ে চাল ডাল নগদ অর্থ কম্বল সব কিছু দেন। এভাবে তিনি বহু মানুষকে উপকার করে মানবেতর ফেরিওয়ালা নামে পড়িচিত লাব করেন। এই ইউএনও যোগদান করার পর থেকেই দৌলতপুরের চিত্র পাল্টে যায়।তিনি দৌলতপুর কে একটি ডিজিটাল মডেল দৌলতপুর হিসাবে পরিচিত করিয়েছেন।তার এই কর্মদক্ষতাকে আমি স্বাগত জানাই ও তার পরিবারের জন্যে দোয়া করি।

এবিষয়ে মানবিক উপজেলা নির্বাহী অফিসার ইমরুল হাসান বলেন রাত দেড় টার দিকে চত্বরের ভিতর পায়চারি করছিলাম। হঠাৎ আমার নজরে আসলে আমি এগিয়ে এসে ওদের সাথে কথা বলি, কোন গাড়ি পাওয়া যাচ্ছিলনা। এমন পরিস্থিতিতে আমি ড্রাইভার কে নিয়ে দ্রুত মানিকগঞ্জ মুন্নু হাসপাতালে নিয়ে যাই। তাকে পরিক্ষা নিরিক্ষা শেষে ডাক্তার বললো নরমাল ডেলিভারি সম্ভব। বাচ্চা প্রসবের পরেই আমি ওখান থেকে চলে আসি।তবে এখন মা মেয়ে দুজনেই সুস্থ‍্য আছে। একজন মানুষ হিসাবে আমার কাজটুকু করা প্রয়োজনমনে করায় আমি করেছি।

এসময় তার সাথে দৌলতপুর ঘটনাস্থলে উপস্থিত ছিলেন উপজেলা প্রেসক্লাবের সভাপতি মো: শাহ আলম,সাধারণ সম্পাদক সালমান খান,পল্লীবিদ‍্যুৎ সমিতির চেয়ারম্যান আব্দুর রফিক, সাংবাদিক মামুন আব্দুল্লাহ এবং দৌলতপুর থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ফরিদ আহমেদ ও উপস্থিত ছিলেন।

✅ আমাদের প্রকাশিত কোন সংবাদের বিরুদ্ধে আপনার মতামত বা পরামর্শ থাকলে ই-মেইল করুনঃ dailyvorerkhabor@gmail.com ❌ বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।