ঢাকাবৃহস্পতিবার , ৮ সেপ্টেম্বর ২০২২
আজকের সর্বশেষ খবর

বেড়ায় শিয়ালের কামড়ে আহত ৪০


সেপ্টেম্বর ৮, ২০২২ ১:০০ অপরাহ্ণ
Link Copied!

পাবনার বেড়া উপজেলার নতুন ভারেঙ্গা ইউনিয়নে একদল শিয়ালের কামড়ে শিশু, বৃদ্ধ, মহিলাসহ ৩ গ্রামের অন্তত ৪০ জন আহত হয়েছে।এর মধ্যে ১৫জনের অবস্থা গুরুতর । বুধবার(৭সেপ্টেম্বর) সন্ধা সারে ৭ টা থেকে রাত ৯ টা পর্যন্ত শিয়ালের দল তান্ডব চালিয়ে ভীতিকর অবস্থা সৃস্টি করে বলে আক্রান্তরা জানিয়েছেন ।পরে গ্রামবাসীদের প্রতিরোধোর মুখে শিয়ালের দল পালিয়ে গেলেও একটি শিয়াল আটক করে পিটিয়ে মেরে ফেলেছে গ্রামবাসী।

এলাকাবাসী ও আক্রান্তদের পরিবার ও স্থানী পশু চিকিৎসক খায়রুল ইসলাম জানান, সন্ধ্যা সারে সাতটার দিকে বাটিয়াখড়া কবরস্থান থেকে একদল শিয়াল লোকালয়ে এসে প্রথমে বাটিয়াখড়া প্রাথমিক বিদ্যালয় মাঠে অবস্থান করা বৃদ্ধ আব্দুল কাদের(৬০) লাল্টু(৫৫),ওয়াজেদ(৩০) কামড়ে আহত করে। পরে শিয়ালের দল বাড়িতে বাড়িতে গিয়ে আক্রমন করেন।এসময় তাদের আক্রমনের শিকার হয়ে আন্জুয়ারা খাতুন(৪২), জেসমিন (১৪),রঞ্জনা(২৫),নিলয়(৭), রাবেয়া (৯)রেহেনা(৪৫) রাজিয়াসহ ওই গ্রামের অন্তত ২০ জন আহত হন । পরে শিয়ালের দল পার্শ্ববর্তী রাকসা, ও সোনা পদ্মা, চকপাড়া গ্রামে হানা দিয়ে ওই দুই গ্রামে অন্তত ২০জনকে আহত করে। এসময় চকপাড়া গ্রামের কালু মিয়া (৬০),সামছুল ইসলাম(৪০) আবু মুসাসহ(২৬) সহ ২০ থেকে ২৫ জন আহত হন। আহত দেরকে স্থানীয় ভাবে প্রাথমিক চিকিৎসা দিয়ে উপজেলা সদরে প্রেরণ করা হয়।
বাটিয়াখড়া গ্রামের বাচ্চু মিয়ার স্ত্রী আক্রান্ত রেহেনা খাতুন (৪৫) জানান, তিনি রাত বাড়ির আঙ্গিনায় অবস্থান করছিলেন। এসময় লোডশেডিং চলছিলো।
অন্ধকারে শিয়ালের দল এসে তার ওপর ঝাপিয়ে পড়ে। তাকে আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে এলে ক্ষতস্থানে ৯টি সেলাই দিতে হয়েছে।
বেড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার ফাতেমা-তুজ জান্নাত বলেন রাতের ঘটনায় এ পর্যন্ত দুই তিনজন এসে জলাতঙ্ক রোগের ভ্যাকসিন গ্রহন করেছেন। আক্রান্ত ব্যক্তিরা স্বাস্থ্য কেন্দ্রে এলে তাদের কেউ ভ্যাকসিন দেয়া হবে বলে তিনি জানান।

✅ আমাদের প্রকাশিত কোন সংবাদের বিরুদ্ধে আপনার মতামত বা পরামর্শ থাকলে ই-মেইল করুনঃ dailyvorerkhabor@gmail.com ❌ বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।